স্বাস্থ্যখাতে দুর্নীতির দায় সরকারের নয় – ডিজি

31

স্বাস্থ্য অধিদপ্তরে নতুন মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমকে। নানা চড়াই-উৎরাই পেরিয়ে গত বৃহস্পতিবার এই নিয়োগ দেওয়া হয়। সূত্র বলছে, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত পছন্দেই তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

আজ শনিবার (২৫ জুলাই) সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নতুন ডিজি।

তিনি বলেন, দেশের স্বাস্থ্যখাতে যে অব্যবস্থাপনা এবং দুর্নীতি, এজন্য শুধু সরকারকে দায়ী করলে হবে না। এর সঙ্গে আরো অনেক বিষয় জড়িত। তাই কাজটা আমার জন্য অনেক বেশি চ্যালেঞ্জের। আমি সবসময় ভালো কাজটাই করতে চাইবো। স্বাস্থ্যখাতে শৃঙ্খলা ফিরিয়ে এনে দেশের মুখ ও প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করতে চাই। আশাকরি, আপনারা সবাই আমাকে এই নতুন যাত্রায় সহযোগিতা করবেন, পাশে থাকবেন।

অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন্সের (বিসিপিএস) সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সপ্তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন এই অধ্যাপক। এর বাইরে তিনি বাংলাদেশ বেতারের একজন তালিকাভুক্ত কণ্ঠশিল্পী।