আসামি ধরতে গিয়ে র‌্যাব কর্মকর্তার মৃত্যু

76

নড়াইল কণ্ঠ ডেস্ক : দেশে চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে আসামি ধরতে গিয়েছিলেন র‌্যাব সদস্যরা। এ সময় মাদকের আসামিরা নদীতে ঝাঁপ দিলে র‌্যাবের এক কর্মকর্তাও একই কাজ করেন। এতেই প্রাণ হারালেন র‌্যাবের এক সহকারী পরিদর্শক। গতকাল শনিবার (১৮ জুলাই) জয়পুরহাটের পাঁচবিবির ছোট যমুনা নদীতে এ ঘটনা ঘটে।

নিহত র‌্যাব কর্মকর্তার নাম সাহেদুজ্জামান। তিনি জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্পে কর্মরত ছিলেন। সাহেদুজ্জামান দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার তেনা গ্রামের রিয়াজ ইসলামের ছেলে।

জয়পুরহাট র‌্যাব-৫ এর ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে শনিবার বিকালে পাঁচবিবির বড় মানিক এলাকায় ছোট যমুনা নদীর পাশে মাদকসেবীদের ধরতে যান র‌্যাবের এসআই সাহেদুজ্জামান। এ সময় তার সঙ্গে র‌্যাবের আরো কয়েকজন সদস্য ছিলেন।

মোহাইমেনুর রশিদ আরো জানান, অভিযানের সময় র‌্যাব সদস্যদের দেখে পালানোর চেষ্টা করে মাদকসেবীরা। র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করলে তারা নদীতে ঝাঁপ দেয়। এ সময় সাহেদুজ্জামানও আসামি ধরতে নদীতে ঝাঁপ দেন। পরে তাকে উদ্ধার করে স্থানীয় মহীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, এর আগে গত শুক্রবার ময়মনসিংহ সদর উপজেলায় আসামি ধরতে গিয়ে তার (আসামি) ছুরিকাঘাতে নিহত হন পুলিশের এক এএসআই। এ ছাড়া এক এএসআই গুরুতর আহত হন।