বগুড়া-১ উপ-নির্বাচনে সাহাদারা মান্নান বিপুল ভোটে জয়ী

63

নড়াইল কণ্ঠ : বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ-নির্বাচনে বেসরকারি ফলাফলে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের সহধর্মিনি সাহাদারা মান্নান শিল্পী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে নিয়ে ভোট পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ। তিনি ট্রাক প্রতীকে ভোট পেয়েছেন ১ হাজার ৫৯৯ ভোট।

বগুড়া-১ আসনের রির্টানিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুবুল আলম শাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাহাদারা মান্নান শিল্পী জানান, ‘প্রয়াত এমপি আব্দুল মান্নানের স্বপ্ন ছিল সারিয়াকান্দি-সোনাতলা এলাকার মানুষের উন্নয়ন। সেই স্বপ্ন পূরণে এলাকার মানুষকে সঙ্গে নিয়ে কাজ করবো।’

গত ১৮ জানুয়ারি আওয়ামী লীগ নেতা সংসদ সদস্য আবদুল মান্নান মারা গেলে বগুড়া-১ আসনটি শূন্য হয়। এ আসনে ৩ লাখ ৩০ হাজার ৮৯৩ জন ভোটার। উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের প্রার্থী সাবেক সংসদ সদস্য আবদুল মান্নানের সহধর্মিণী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপির একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টির মোকছেদুল আলম (লাঙ্গল), প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) মো. রনি (বাঘ), বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম (বটগাছ) ও স্বতন্ত্র ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)।