নড়াইলে ডেঙ্গু জ্বরে প্রথম মৃত্যু!

105

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া উপজেলার পাঁচুড়িয়া গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার (এএসপি) শরীফ মোস্তফা কামাল (৭৫) মারা গেছেন। তিনি চাকুরি জীবনে সর্বশেষ খুলনাতে কর্মরত ছিলেন। লোহাগড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার শরীফ শাহাবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, মোস্তফা কামাল গত ৯ জুলাই রাত ৯টার দিকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। পরের দিন শুক্রবার (১০ জুলাই) সকাল ১০টার দিকে তিনি মারা যান। তবে হাসপাতাল থেকে ডেঙ্গু জ্বরে মৃত্যুর বিষয়টি গতকাল (১৩ জুলাই) রাত ৯টার দিকে গণমাধ্যমকর্মীদের জানানো হয়।

সিভিল সার্জন ডাক্তার আবদুল মোমেন জানান, এ বছর নড়াইল জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এই প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হলো।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, শরিফ মোস্তফা কামাল নামের ওই রোগী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করছেন কি-না, সে সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি। ডেঙ্গু সন্দেহে তার মৃত্যু হয়েছে। কারণ নিশ্চিত হতে মৃত্যু পর্যালোচনার জন্য প্রয়োজনীয় কাগজপত্র স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) চিকিৎসা সংক্রান্ত তথ্য-উপাত্ত পাঠানো হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, মোস্তফা কামালকে পাঁচুড়িয়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।