রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে মামলা করবে স্বাস্থ্য অধিদপ্তর, মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায়

14

রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে মামলা করবে স্বাস্থ্য অধিদপ্তর, মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায়। বেসরকারি হাসপাতালের ওপর নজদারি বাড়াতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিশেষ নির্দেশনা।

স্বাস্থ্য অধিদপ্তরের বেশ কয়েকটি তদন্ত দল রয়েছে যারা বেসরকারি হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসা পর্যবেক্ষণ করতেন। রিজেন্টের সমস্যার পর তাদের ওপর চাপ দেয় মন্ত্রণালয়। এরপরই রাজধানীর বিভিন্ন ও ঢাকার বাইরের ও বিভাগিয়-জেলা শহরগুলোর হাসপাতালগুলোতে কমিটির সদস্যরা কঠোর নজরদারি শুরু করেছে। শুধু তাই নয় অনলাইনেও অভিযোগ নেয়ার জন্য আলাদা অনলাইন করোনা কর্ণার খুলেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ডা. আয়শা আক্তার বলেন, রিজেন্টের ওপর সবার ভরসা ছিলো। তারা যেহেতু মানুষের সেবা দেয়ার কথা বলে সবার আগে এগিয়ে এসেছে তাই এই ভরসাটা করা হয়েছিলো। এখন এত বড় ঘটনার পর তো স্বাভাবিক ভাবেই তদারকি কমিটির ওপর চাপ এসেছে। তাই বেসরকারি হাসপাতালের ওপর নজরদারি বাড়াতে মৌখিন কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

এদিকে, মন্ত্রণালয়ের বেসরকারি হাসপাতাল দপ্তরের কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, অধিদপ্তর মামলা করতে চায়। মন্ত্রণালয়ে এ বিষয়ে কথা চলছে। আমরা শুনতে পেরেছি মন্ত্রীর দপ্তরে এ বিষয়ে আলোচনা হয়েছে। তবে মামলা কারার অনুমতি দিলে অবশ্যই তা লিখিত ভাবে দেয়া হবে।

এবিষয়ে ডা. আয়শা আক্তার বলেন, এখনো এই বিষয়ে আমাকে কোনো ধরনের নির্দেশনা দেয়া হয়নি। বা আমি এ বিষয়ে কিছু জানিও না। তবে অধিদপ্তরের বিভিন্ন বিষয়ে মিটিং চলছে। সেই আলোচনা কিছু অংশ রিজেন্ট হাসপাতালের প্রতারণাও।