মাশরাফী আবার করোনা পজিটিভ : চিকিৎসা চলছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকের প্রেসক্রিপশনে

94

নড়াইল কণ্ঠ : দ্বিতীয় দফায় কোভিড-১৯ টেস্টের পরীক্ষায় পজিটিভ এসেছে বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও নড়াইল–২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার। শনিবার (৪ জুলাই) বিকেলে মাশরাফী বিন মোর্ত্তজার ঘনিষ্ঠ সূত্র নড়াইল কণ্ঠ প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করেছে। করোনাভাইরাস ধরা পড়েছে ১৪ দিন হয়ে গেল। এই কয় দিন মাশরফি বিন মোর্ত্তজা বাসাতেই চিকিৎসা নিয়েছেন । কিন্তু এখনো করোনা থেকে মুক্তি পাননি তিনি।

উল্লেখ্য, গত ২০ মে মাশরাফী বিন মোর্ত্তজার শরীরে প্রাণঘাতি করোনাভাইরাস ধরা পড়ে। আজ শনিবার (৪ জুলাই) ১৪ দিনের আইসোলেশনের সময় শেষ হয়েছে তাঁর। তবে এর আগেই করোনা টেস্ট করান জাতীয় দলের সাবেক অধিনায়ক নড়াইল-২ আসনের সংসদ সদস্য।

গত সোমবার মাশরাফীর নমুনা সংগ্রহ করা হয়। মঙ্গলবার রেজাল্ট হাতে পান। প্রথমবারের মতো দ্বিতীয় পরীক্ষাতেও করোনা পজিটিভ হয়েছেন মাশরাফীর। করোনামুক্ত না হলেও মাশরাফীর শারীরিক অবস্থা আগের থেকে অনেক ভালো এবং করোনার কোনো উপসর্গ এখন তার শরীরে নেই। নিয়মিত খাওয়া দাওয়ার পাশাপাশি স্বাভাবিক জীবনযাপন করতে পারছেন তিনি। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আব্দুল্লাহর প্রেসক্রিপশনে মাশরাফীর চিকিৎসা চলেছে।

করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর মানুষকে সাহায্য করতে দুই দফা নড়াইলে গিয়েছিলেন মাশরাফী। পারিবারিক এবং নিজের সুরক্ষার কথা বিবেচনা করে ঢাকার মিরপুরে নিজের বাসায় আসার আগে ১৪ দিনের কোয়ারেন্টাইনও মেনে চলেন তিনি। তবে এতকিছুর পরেও করোনা আক্রান্ত হওয়া থেকে নিজেকে আটকে রাখতে পারেননি জাতীয় দলের সাবেক অধিনায়ক। এখন মিরপুরে নিজের বাসায় সেলফ আইসোলেশনের ব্যবস্থা করেছেন তিনি। এখান থেকেই নিচ্ছেন যাবতীয় চিকিৎসাদি। শুধু মাশরাফী নন, তার ছোট ভাই মোরসালিন বিন মোর্ত্তজাও করোনায় আক্রান্ত। তবে তাঁদের শারীরিক অবস্থা ভালো বলেই জানা গেছে।