মেয়র তাপসের অ্যাকশন, প্রথম দিনেই চাকরিচ্যুত দুই শীর্ষ কর্মকর্তা

116

নড়াইল কণ্ঠ ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দায়িত্ব গ্রহণের পর অফিসের প্রথম দিনই দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছেন। আজ রোববার ওই দুই কর্মকর্তাকে তাদের দায়িত্ব থেকে অপসারণ করা হয়।

চাকরিচ্যুত কর্মকর্তারা হলেন- ডিএসসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার এবং অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান। তাদের দুইজনের বিরুদ্ধেই দুর্নীতি ও কমিশন বাণিজ্যসহ নানা অভিযোগ রয়েছে।

ডিএসসিসি মেয়র ও নতুন দায়িত্বপ্রাপ্ত সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, ডিএসসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারকে চাকরির বিধিমালা ২০১৯ এর ৬৪(২) মোতাবেক সিটি কর্পোরেশন ও জনস্বার্থে দায়িত্ব থেকে অপসারণ করা হলো।

অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামানকেও চাকরিচুত্যির বিষয়টি নিশ্চিত করে সচিব আকরামুজ্জামান বলেন, চাকরির বিধিমালা অনুযায়ী সিটি কর্পোরেশন চাইলে জনস্বার্থে কাউকে দায়িত্ব থেকে অপসারণ করতে পারে। এ ক্ষেত্রে ওই ব্যক্তিতে তিন মাসের বেতন দিয়ে চাকরিচ্যুত করা যায়। ওই দুই কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগ রয়েছে। তাই তাদের দায়িত্ব থেকে অপসারণ করা হয়েছে।

এর আগে গতকাল শনিবার দুপুরে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে দায়িত্ব বুঝে নেন নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এরপর অনলাইনে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, ডিএসসিসিতে কোনো ধরনের দুর্নীতি এবং দায়িত্ব পালনে অবহেলা মেনে নেওয়া হবে না।