করোনা যুদ্ধে ৫৫ পদাতিক ডিভিশনের ফ্রি মেডিক্যাল ক্যাম্পসহ নানা উদ্যোগ

77

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে খুলনা-যশোর অঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় চলছে সীমিত পরিসরে লকডাউন।এই অঞ্চলের মোট ১০টি জেলা করোনামুক্ত রাখতে জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে ৫৫ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা।

এর ধারাবাহিকতায় যশোর সেনানিবাসের সার্বিক তত্ত্বাবধানে রবিবার (১৭ মে) সকাল ১১টা হতে নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর ইউনিয়নের শালনগর ইউনাইটেড একাডেমিতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালিত হয়। ফ্রী মেডিকেল ক্যাম্পে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৩শতাধিক গরিব ও দুস্থ নারী-পুরুষদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ সরবরাহ করা হয়।

দুপুরে ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিদর্শন করেন যশোর সেনানিবাসের আর্টিলারি ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আই.কে.এম মোস্তাহসেনুল বাকী।

পরিদর্শনকালে তিনি বলেন, জাতির এই ক্লান্তি লগ্নে সাধারণ মানুষের চিকিৎসা সেবা সহ সবধরনের জনসেবামূলক কার্যক্রম সেনাবাহিনী অব্যাহত রাখবে।

দিনব্যাপি সেনাসদস্যরা ১০টি জেলার প্রত্যন্ত গ্রামঅঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে সবজি ক্রয় করে চাষীদের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেয়ার চেষ্টা অব্যাহত রেখেছে।এই ধরনের জনকল্যাণমূলক উদ্যোগ ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখবে বাংলাদেশ সেনাবাহিনী।