রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের দাফন সম্পন্ন

21

নড়াইল কণ্ঠ : রাষ্ট্রীয় মর্যাদায় শেষ আজিমপুরে প্রয়াত শিক্ষাবিদ অধ্যাপক আনিসুজ্জামানকে জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

আজ শুক্রবার (১৫ মে) সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর আজিমপুর কবরস্থানে তাকে গার্ড অফ অনার প্রদান ও জানাজা সম্পন্ন করা হয়। জানাজার কিছুক্ষণ পর নিরাপত্তার বিশেষ নিয়ম মেনে রাষ্ট্রীয় মর্যাদায় শেষ তাঁকে দাফন করা হয়। এর আগে তার করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসায় অন্য সব আনুষ্ঠানিকতা বাতিল করা হয়।

প্রয়াত শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানের দাফন প্রক্রিয়া সম্পন্ন করে আল মারকাজুল ইসলাম। করোনায় মৃতদের যে প্রক্রিয়ায় দাফন করা হয় তা সবগুলো মেনেই সর্বজন শ্রদ্ধেয় এ শিক্ষককে শেষ বিদায় জানানো হয়।

বৃহস্পতিবার রাতে জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের ছোট ভাই আখতারুজ্জামান বলেন, শুক্রবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে আজিমপুর কবরস্থানে বাবার কবরের পাশে সমাহিত করা হবে। আখতারুজ্জামান বলেন অন্য সব আনুষ্ঠানিকতা বাতিল করা হয়েছে, সিএমএইচ থেকে আমাদের জানানো হয়েছে উনার রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। তাই স্বাস্থ্যবিধি মেনে জানাজা অনুষ্ঠিত হবে।

গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর ক্যান্টনমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ড. আনিসুজ্জামান। রাতে খবর আসে, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার এক শোকবার্তায় নিজের বিশ্ববিদ্যালয় শিক্ষকের অনন্য অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন প্রধানমন্ত্রী।