ভোক্তা অধিকারের উপপরিচালক করোনায় আক্রান্ত

69

নড়াইল কণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) মরণঘাতী করোনাভাইরাসে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আলোচিত কর্মকর্তা মনজুর মোহাম্মদ শাহরিয়ার সংক্রমিত হলেন। গতকাল বুধবার (১৩ মে) রাতে তিনি নিজেই গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, গত সোমবার রাত থেকেই শরীরে সামান্য ব্যথা ছিল। মঙ্গলবার হালকা জ্বর-সর্দি দেখা দেয়। তাই বুধবার সকালে স্কয়ার হাসপাতালে গিয়ে করোনা টেস্ট করাই। বিকেলে হাসপাতাল থেকে ফোন দিয়ে জানানো হয় করোনা পজেটিভ এসেছে।

আপাতত হোম কোয়ারেন্টাইনে আছেন জানিয়ে তিনি বলেন, বৃহস্পতিবার সকালে অফিসিয়াল রিপোর্ট দিবে বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক হিসেবে কর্মরত মনজুর মোহাম্মদ শাহরিয়ার মাঠ পর্যায়ে বেশ আলোচিত মুখ। বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানকে জরিমানা করে দেশব্যাপী প্রশংসিত হন তিনি।

চলমান সাধারণ ছুটির মধ্যেও স্বাস্থ্যঝুঁকি নিয়ে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণ ও সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে প্রতিদিন মাঠে অভিযান চালাচ্ছিলেন। ভেজালবিরােধী অভিযানে বিভিন্ন প্রতারক ও কারসাজিকারীকে জরিমানা করেছেন। ক্রেতা-বিক্রেতাদের মাস্ক, হ্যান্ডগ্লাভস ও হাতধোয়া এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করা ও সামাজিক দূরত্ব বজায় রাখার পরামর্শ দিয়ে যাচ্ছিলেন তিনি।