নড়াইলে করোনা প্রতিরোধে সেনাবাহিনীর উদ্যোগে জীবাণুনাশক টানেল স্থাপন

105

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাস প্রতিরোধে নড়াইল শহরের প্রধান প্রবেশমুখ পুরাতন বাসটার্মিল (নড়াইল-মাগুরা সড়ক ও নড়াইল যশোর সড়ক) পাবলিক হেলথের সামনে সেনাবাহিনীর উদ্যোগে ১টি জীবাণুনাশক একটি টানেল স্থাপন করা হয়েছে। দুই ও তিন চাকার যানবাহনের পাশাপাশি সাধারণ মানুষ এ টানেলের মধ্যে দিয়ে জীবাণুমুক্ত হয়ে শহরে প্রবেশ করতে পারবে।

বুধবার (১৩ মে) বিকাল ৪টায় জীবাণুনাশক টানেলটি উদ্বোধন করেন যশোর সেনানিবাসের ৫৫ পাদাধিক ডিভিসনের ৫৫ আর্টিলারী ব্রিগ্রেড ব্রিগেডিয়ার জেনারেল আইকে এম মোস্তাহসেনুল বাকী এনডিসিএ এফডাব্লিউসি পিএসসি কমান্ডার। এ সময় উপস্থিতি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম (বার), নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস প্রমুখ।

নড়াইল পৌরসভার অর্থায়নে ও বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত ট্যানেলটি উদ্বোধন শেষে জনসাধারণের জন্য খুলে দেয়া হয়।

নড়াইল পৌরসভার কর্তৃপক্ষ জানান, নড়াইল শহরের প্রধান প্রবেশমুখ নড়াইল-মাগুরা ও যশোর-নড়াইল-কালনা সকড় দিয়ে জেলার বিভিন্ন স্থানের মানুষ ও যানবাহন শহরে প্রবেশ করে। যে কারণে করোনাভাইরাস প্রতিরোধে শহরে প্রধান এই প্রবেশমুখে জীবাণুনাশক টানেল স্থাপন করা হয়েছে। যে টানেলের মধ্যে দিয়ে দুই ও তিন চাকার যানবাহনের পাশাপাশি মানুষ জীবাণুমুক্ত হয়ে শহরে প্রবেশ করবে। এ জন্য পানির সাথে ডিটারজেন্ট ও ক্ষার জাতীয় মেডিসিন ব্যবহার করা হচ্ছে।

তিনি আরও জানান, এর ফলে সকল ধরনের যানবাহনের এবং মানুষের শরীরে লেগে থাকা জীবাণু নষ্ট করা সম্ভব হবে। পৌরসভার উদ্যোগে বাংলাদেশ সেনাবাহিনী কারিগরি সহায়তায় এ টানেলটি নির্মাণ করা হয়েছে।