‘আমার বাংলাদেশ পার্টি’ নামে একটি নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

45

নড়াইল কণ্ঠ ডেস্ক : করোনাভাইরাসের এই অস্থির সময়েই বাংলাদেশে আত্মপ্রকাশ করল নতুন একটি রাজনৈতিক দল। স্বাধীনতার ঘোষণাপত্রে উল্লেখিত তিন মূলনীতির (সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার) আলোকে গঠিত এই দলের নাম ‘আমার বাংলাদেশ পার্টি’ (এবি পার্টি)। মূলত জামায়াতে ইসলামী বাংলাদেশ থেকে বহিস্কৃত কিংবা বেরিয়ে আসা কয়েকজন নেতা এই দলের উদ্যোক্তা।

আজ শনিবার (০২ মে) বেলা ১১টায় পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এই ঘোষণা দেন মুজিবুর রহমান মঞ্জু। তিনি নতুন এই দলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব। সভাপতি হয়েছেন সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী। ২২২ সদস্যের আহ্বায়ক কমিটিতে আরো আছেন সাবেক সেনা কর্মকর্তা আবদুল হক মিয়া, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলাম ও সাবেক শিবির নেতা যোবায়ের আহমেদ ভুঁইয়া।

এক বছর আগে ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’ নামে একটি রাজনৈতিক প্ল্যাটফর্ম গড়ে তোলেন মজিবুর রহমান মঞ্জু। নানা কার্যক্রম আর জনসংযোগের পর আজ সেই প্ল্যাটফর্ম থেকে ‘এবি পার্টি’র ঘোষণা আসল।

নতুন এই দলের মূল উদ্যোক্তা মজিবুর রহমান মঞ্জু বলেন, মহান মুক্তিযুদ্ধ সব বিতর্কের ঊর্ধ্বে থাকা একটি জাতীয় অর্জন। একই সঙ্গে ধর্মকেও সব বিতর্কের ঊর্ধ্বে রেখে কল্যাণ রাষ্ট্র গঠনে কাজ করে যাবে ‘আমার বাংলাদেশ পার্টি’। মতবাদ-মতাদর্শ যার যার, আমরা এসবের বাইরে এসে মানুষের অধিকার আদায়ের জন্য কাজ করতে চাই। অতীত অতীতই, বর্তমানে আমাদের সঙ্গে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক নেই।