করোনা পরিস্থিতি মোকাবেলায় অনন্য ভূমিকায় যশোর সেনানিবাস

100

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাস সংক্রমন বিস্তাররোধে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা একাট্টা হয়ে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। বুধবার (২৯ এপ্রিল)যশোর সেনানিবাসের অঞ্চলের বিভিন্ন এলাকায় করোনাভাইরাস সংক্রমন বিস্তাররোধে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ, জনসচেতনতা বৃদ্ধি, মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং লিফলেট বিতরণ করা হয়। একই সাথে বিভিন্ন এলাকায় অসহায় ও হত দরিদ্রদের মাঝে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

এ সময় সেনাসদস্যরা বিনা প্রয়োজনে মানুষ যাতে যত্রতত্র ঘোরাফেরা না করতে পারে সে দিকে নজরদারি বৃদ্ধি এবং নিয়মিত বাজার মনিটারিং করার কাজে বেসামরিক প্রশাসনকে যথাসাধ্য সহযোগিতা করে। প্রাকৃতিক দুর্যোগকে উপেক্ষা করে দরিদ্রতা মোকাবেলায় খেটে খাওয়া, অসহায় এবং ভ্রাম্যমাণ মানুষদের হাতে নিয়মিত খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়।

সেনাসদস্যরা প্রত্যন্ত গ্রাম-অঞ্চলের অসহায় কৃষকদের ক্ষেত থেকে সব্জী ক্রয় করে চাষীদের আর্থিক সচ্ছলতা ফিরিয়ে দেয়ার চেষ্টাও করেন।

যশোর সেনানিবাসের সেনাসদস্যরা এ অঞ্চলে করোনাভাইরাস জীবাণুমুক্ত করার লক্ষ্যে ইতোমধ্যে যশোর সেনানিবাসের তত্ত্বাবধানে বিভিন্ন স্থানে জীবানুনাশক টানেল স্থাপন সম্পন্ন করেছেন। জেলা শহরগুলোতে জীবানুনাশক স্প্রে ছিটানোসহ নানাবিধ কার্যক্রম সম্পন্ন করা হয়।

জানা গেছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম যশোর সেনানিবাসের সেনাসদস্যরা দ্বারা অব্যহত থাকবে। অতীতের মতো বর্তমানেও এই বৈশ্বিক দুর্যোগ মোকাবেলায় মানব কল্যাণমূলক যে কোন প্রকার কার্যক্রমে যশোর সেনানিবাসের সকল সেনাসদস্যরা একইভাবে তৎপর এবং দায়িত্বের সাথে কাজ করে যাবে।