করোনায় আক্রান্ত: ঢাকা কেন্দ্রীয় কারাগারের ১০ কারারক্ষী

67

নড়াইল কণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের ১০ জন কারারক্ষী। এসব কারারক্ষীদের কয়েকদিন ধরে একাধিকবার পরীক্ষা করা হলে তাদের করোনার রিপোর্ট পজিটিভ হিসেবে ধরা পড়ে।

জানাগেছে, এ ১০জন কারারক্ষীরা বর্তমানে জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতাল, মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল ও মিরপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলাম। এ সময় তিনি জানান, আক্রান্তদের ১০ জনই পুরান ঢাকার কারাগারে থাকতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দীদের বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো।

তিনি বলেন, কিছুদিন আগে এক কারারক্ষী প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হয়। এর সংস্পর্শে যারা ছিল তাদেরসহ পুরান ঢাকার কারাগারে থাকা আরও বেশ কয়েকজনের করোনা পরীক্ষা করা হলে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে জানানো হয়, তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

তবে এখন পর্যন্ত কেরানীগঞ্জের কারাগারের ভেতরে থাকা কেউ করোনায় আক্রান্ত হয়নি বলে জানান ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর ইসলাম।

উল্লেখ্য, সম্প্রতি ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি করোনায় আক্রান্ত হন। তার বয়স (৬০) বছর। ডায়ালাইসিসের রোগী ছিলেন ওই আসামি।