যুক্তরাজ্যের ‘মিরাকল বেবি’ এরিন বেটস করোনাকে হারিয়ে দিল

97

নড়াইল কণ্ঠ ডেস্ক : ছয় মাস বয়সী এক শিশু করোনা থেকে সেরে উঠেছে। সংক্রমিত হয়ে দুই সপ্তাহ আইসোলেশন ইউনিটে থাকার পর মেয়ে শিশুটি করোনাকে হারিয়ে সুস্থ হলো। করোনাকে কুপোকাত করার জন্য তাকে ‘মিরাকল বেবি’ বা ‘অলৌকিক শিশু’ বলা হচ্ছে।

দ্য সান পত্রিকার প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাজ্যের শিশুটির নাম এরিন বেটস। গত বছরের ডিসেম্বরে তার ওপেন হার্ট সার্জারি হয়। জন্মের মাত্র দুই মাসের মাথায় শিশুটির এই অস্ত্রোপচার হয়। চলতি এপ্রিল মাসে তার দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

করোনা শনাক্ত হওয়ার পর শিশুটিকে লিভারপুলের অলডার হেই চিলড্রেন’স হসপিটালে নেওয়া হয়। ছোট্ট শিশুটির হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার নানা ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে তার পরিবার। ছবিগুলো ছিল হৃদয়ছোঁয়া।

তবে শিশুটি শেষ পর্যন্ত করোনাকে হারিয়ে দিল। করোনা থেকে সেরে ওঠার পর গত রোববার শিশুটিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

করোনামুক্ত হওয়ার পর হাই ডিপেনডেন্সি ইউনিট (এইচডিইউ) থেকে এরিনকে যখন বের করা হয়, তখন হাসপাতালের কর্মীরা উৎফুল্ল হয়ে হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানায়। এই দৃশ্য ভিডিও করে তা ফেসবুকে পোস্ট করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পোস্টে তারা লিখেছে, পরীক্ষায় আজ নেগেটিভে এসেছে। ছোট্ট এরিন কোভিড-১৯ রোগকে হারিয়ে দিয়েছে। আইসোলেশন থেকে তাকে বের করে আনা হলে চিকিৎসা দল শিশুটিকে গার্ড অব অনার দেয়। ভিডিওটি ইতিমধ্যে ভাইরাল হয়েছে। লাখো মানুষ ভিডিওটি দেখেছে।