সাতক্ষীরায় প্রথমবারের মতো করোনা রোগী সনাক্ত

32

মাধব দত্ত, সাতক্ষীরা : সাতক্ষীরায় প্রথমবারের মত করোনা রােগী সনাক্ত হয়েছে। তার নাম মাহামুদুর রহমান সুমন (৩২)। তিনি পেশায় একজন স্বাস্থ্যকর্মী। তার বাড়ি সাতক্ষীরা শহরের উত্তর কাটিয়ায়। তার বাবার নাম আমিনুর রহমান। তবে তিনি তার কর্মস্থল যশোর জেলার শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তিনি আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

আজ রোববার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে তার দেহে করোনা পজেটিভ ধরা পড়ে। তিনি শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনিশিয়ান হিসেবে কর্মরত।
সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও কর্মকর্তা ডাঃ ইউসুফ আলীর বরাত দিয়ে জানান, টেকনিশিয়ান মাহামুদুর রহমান সুমনের নমুনা শনিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হয়। রোববার পাওয়া প্রতিবেদনে সুমনের করোনা ভাইরাস পজেটিভ বলে জানানো হয়। সুমন বর্তমানে তার নিজ বাড়ি সাতক্ষীরাতেই অবস্থান করছেন। তার পরিবারের পাঁচ সদস্যসহ বাড়িটি লক ডাউন করা হয়েছে।

এদিকে স্বাস্থ্য কর্মী মাহামুদুর রহমান সুমন রোববার বিকেলে সাংবাদিকদের জানান, প্রতিদিন তিনি বাড়ি থেকে শার্শায় অফিস করেন। দু’দিন আগে তার অফিসের অপর এক কর্র্মীর করোনা পজেটিভ ধরা পড়ে। ওই স্বাস্থ্য কর্মীর সংস্পর্শে থাকায় শনিবার তার শরীর থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠানো হয়। তার শরীরে করোনা পজেটিভ বলে রোববার দুপুরে তাকে জাননো হয়। স্ত্রী, ছেলে, বাবা ও মাকে নিয়ে আমি একসাথে বসবাস করি। বিকেলে উপজেলা প্রশাসন তার বাড়ি লক ডাউন করেছে। তিনি জানান, তার শরীরে সর্দি, কাশি, জ্বর বা শ্বাসকষ্ট ছিল না। শরীরে করোনার কোন উপস্থিতি তিনি টের পাচ্ছেন না।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়েত মাহামুদুর রহমান সুমনের শরীরে করোনা পজেটিভ এর বিষয়টি নিশ্চিত করেছেন।#