প্রধানমন্ত্রীকে ওয়ার্কার্স পার্টির স্মারকলিপি

48

নড়াইল কণ্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রীকে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির স্মারকলিপি প্রদান করেছেন। রোববার ( ১৯ এপ্রিল) প্রধানমন্ত্রীর কাছে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধ, জনগণের জীবনের সুরক্ষা, অর্থনৈতিক দুর্ভোগ লাঘব ও অর্থনৈতিক পুনর্বাসনে জাতীয় ঐক্যের সরকার ও প্রশাসনকে তৃণমূল পর্যন্ত সব দলের অংশগ্রহণ, তত্ত্বাবধান ও সহায়তা নিশ্চিতকরণের প্রশাসনিক নির্দেশ প্রদান ও ব্যবস্থা গ্রহণ করুন।

একই সঙ্গে যথোপযুক্ত বিশেষজ্ঞ ব্যক্তির নেতৃত্বে চিকিৎসক, এপিডোমলজিস্ট, ভাইরোলজিস্ট, মাইক্রো বায়োলজিস্ট, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতরের প্রতিনিধি, বিএমএ প্রতিনিধি ও স্বাস্থ্যকর্মীদের সংগঠনের প্রতিনিধিদের নিয়ে টাস্কফোর্স গঠন করুন। তারা সরাসরি প্রধানমন্ত্রীর কাছে জবাবদিহি করবে।’

স্মারকলিপিতে আরো উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত স্বাস্থ্যবীমা, মৃত্যুজনিত ক্ষতিপূরণ ও অন্যান্য প্রণোদনা প্রদানের কার্যকর ব্যবস্থা গ্রহণ, চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য পিপিই ও মাস্কসহ সুরক্ষা সামগ্রী, করোনা শনাক্তকরণ ও চিকিৎসায় বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকসমূহকে সংযুক্ত করার সুপারিশ করা হয়।

তারা আরও বলেন, অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমজীবী মানুষদের দুর্ভোগ লাঘবে তাদের জন্য ঘোষিত প্যাকেজের পরিমাণ বৃদ্ধি ও তাদের জন্য মোবাইল ব্যাংকের মাধ্যমে তিন মাসের জন্য মাসিক ভিত্তিতে ৫০০০ টাকা নগদ অর্থ প্রদান করা হোক। কৃষি ক্ষেত্রে প্রণোদনা প্যাকেজ দশ হাজার কোটি টাকায় উন্নীত করা, কৃষককে দেয়া ঋণ কেবল সার্ভিস চার্জ নিয়ে বিনাসুদে প্রদান করতে হবে।