‘করোনায় যারা দুর্নীতি করছে, তাদের চিহ্নিত করে রাখুন’ -সোহেল তাজ

117

নড়াইল কণ্ঠ ডেস্ক : ‘করোনায় যারা দুর্নীতি করছে, তাদের চিহ্নিত করে রাখুন।’ বাংলাদেশ সময় রোববার দুপুর ১টায় যুক্তরাষ্ট্র থেকে এক ফেসবুক লাইভে এসে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ একথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতি হচ্ছে সবচেয়ে বড় ক্যানসার। দুর্নীতি যেন না হয়, সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। দুঃখজনক হলেও সত্য, আমাদের মধ্যে অনেকে আছে সুযোগসন্ধানী। তাদের থেকে দূরে থাকতে হবে। তাদের প্রতি আমি ধিক্কার ও ঘৃণা প্রকাশ করছি।

সাবেক এই স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমেরিকার মতো দেশে কেউ কাজে যেতে পারছে না। কাজে না গেলে আয় নাই খাবার নাই। আমেরিকা একটা ব্যবস্থা করেছে, প্রত্যেকের আয়ের উপর নির্ভর করে একটা অ্যামাউন্ট পৌঁছে দিচ্ছে। কিন্তু আমরা উন্নত বিশ্বের দেশ না। এই করোনাভাইরাস আমাদের জন্য অভিশাপ। আমাদের দেশের গরিব মানুষদের ওপর এর প্রভাব অবশ্যই পড়বে। যে লোক দৈনিক দুইশো, তিনশো টাকা উপার্জন করতেন তার তো এখন কাজ নাই। সে চলবে কিভাবে? গার্মেন্টস কর্মীদের আয় বন্ধ।

সোহেল তাজ করোনাভাইরাস মহামারী হিসেবে দেখা দেয়ার আগে থেকেই যুক্তরাষ্ট্রে রয়েছেন। গত ২৪ মার্চ তার দেশে ফেরার কথা থাকলেও ২১ মার্চ থেকে বিমান চলাচল বন্ধ হয়ে পড়ায় তিনি আর ফিরতে পারেননি।