করোনা সংকটে সংবাদ মাধ্যমের জন্য সহায়তার প্রস্তাব

63

নড়াইল কণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাস জনিত সংকটে সংবাদ মাধ্যমের জন্য সহায়তা চেয়েছেন সাবেক সাংবাদিক নেতারা।

নেতৃবৃন্দ আজ রোববার (১৯ এপ্রিল) দুুপুরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে তার সরকারি বাসভবনে সংবাদকর্মীদের বকেয়া বেতন ভাতা প্রদান এবং মিডিয়ার বর্তমান আর্থিক সংকট উত্তরণের জন্য বেশ কিছু প্রস্তাবনা তুলে ধরেন।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক (বিএফইউজে) ইউনিয়নের সাবেক সভাপতি ইকাল সোবহান চৌধুরী, মনজুল আহসান বুলবুল এবং সাবেক মহাসচিব এম শাহাজাহান মিয়া, আব্দুল জলিল ভুঁইয়া এবং ওমর ফারুকের নামে লিখিত এই প্রস্তাবনায় কোন সাংবাদিক করোনায় আক্রান্ত হলে নির্ধারিত হাসপাতালে অগ্রাধিকার ভিত্তিতে তার চিকিৎসার ব্যবস্থা এবং দায়িত্ব পালন করতে গিয়ে কোন সংবাদকর্মী মারা গেলে তার পরিবারের জন্য আর্থিক সহযোগিতা দেয়ার কথা বলা হয়।

এছাড়াও প্রস্তাবনায় বেকার সাংবাদিকদের তালিকা করে অবিলম্বে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট, প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে সহয়তা দেয়ার কথা বলা হয়। নেতবৃন্দ বলেন, এই দুর্যোগকালে মাঠে বা অফিসে সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হবে এবং সবাইকে স্বাস্থ্য বীমার আওতায় আনতে হবে।
সরকারের কাছে সংবাদপত্রের পাওনা বকেয়া সরকারি বিজ্ঞাপন বিল পরিশোধের দাবিও জানান তারা।
তথ্য সূত্র : বাসস।