বিশ্বব্যাপী আজ পর্যন্ত করোনায় মৃত্যু এক লাখ ৬০ হাজার ছাড়াল

50

নড়াইল কণ্ঠ ডেস্ক : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাসে রবিবার (১৯ এপ্রিল) পর্যন্ত বিশ্বব্যাপী মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৮৫ জন। বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলোর সরকারী সূত্র থেকে প্রাপ্ত হিসাব সমন্বয় করে এএফপি আজ গ্রীনিচ মান সময় ১১০০ টায় এই মোট মৃত্যুর সংখ্যা জানায়।

গত ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পরা এ ভাইরাসে রোববার পর্যন্ত বিশ্বের ১৯৩ টি দেশ ও ভূখন্ডে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ৩৪ হাজার ১৩০ জন।এরমধ্যে ৫ লাখ ১৮ হাজার ৯০০ জন করোনা মুক্ত হয়ে হাসপাতাল ত্যাগ করেছে।

সরকারী সূত্র এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে প্রাপ্ত এই তথ্যে প্রকৃত আক্রান্তদের একটি অংশ পাওয়া গেছে। টেস্টে করোনা পজেটিভ পাওয়া গেছে কেবল তাদেরই এই হিসাবে উল্লেখ করা হয়েছে । টেস্ট হয়নি তবে করোনা আক্রান্ত তারা এই হিসাবে আসেনি।অনেক দেশেই কেবল গুরুতর আক্রান্তদের টেস্ট করা হয়।

রবিবারের এই হিসাবে যুক্তরাষ্ট্রে করোনায় মোট ৩৯ হাজার ৯০ জনের মৃত্যু হয়েছে।মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৫ হাজার ২৮৭ জন,এদের মধ্যে করোনা মুক্ত হয়েছে ৬৬ হাজার ৮১৯ জন।

সবচেয়ে ক্ষতিগ্রস্থ দেশ ইতালি, এখানে ২৩ হাজার ২২৭ জন মারা গেছে, আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৫ হাজার ৯২৫ জন। স্পেনে মারা গেছে ২০ হাজার ৪৫৩ জন, আক্রান্ত ১ লাখ ৯৫ হাজার ৯৪৪ জন। ফ্রান্সে মারা গেছে ১৯ হাজার ৩২৩ জন,আক্রান্ত ১ লাখ ৫১ হাজার ৭৯৩ জন। বৃটেনে মারা গেছে ১৫ হাজার ৪৬৪ জন,আক্রান্ত হয়েছে ১ লাখ ১৪ হাজার ২১৭ জন।