জেলা ছাত্রলীগের অনন্য উদ্যোগ,বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ

95

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া তিনশত অসহায় পরিবারের মাঝে নড়াইল জেলা ছাত্রলীগ বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ শুরু করেছে।

গতকাল শুক্রবার ১৭ এপ্রিল মুজিবনগর দিবস। এ দিবসকে সামনে রেখে নড়াইল জেলা ছাত্রলীগ এ মহান উদ্যোগ গ্রহণ করে এবং নড়াইল পৌরসভার মুচিরপোল থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণের কার্যক্রম শুরু উদ্বোধন করে।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নড়াইল জেলায় তিনশত অসহায় পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। এসব খাদ্যসামগ্রীর ভেতর রয়েছে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ ইত্যাদি।

ত্রাণসামগ্রী বিতরণের সময় জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মীম বলেন, জেলা ছাত্রলীগের উদ্যোগে আমরা বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিবো। এখনও পর্যন্ত যারা কোনো জায়গা থেকে ত্রাণ পাইনি, এমন ব্যক্তিদেরকে প্রাধান্য দিয়ে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হবে। আমাদের এই কর্মসূচি চলমান থাকবে।

এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ বলেন, ছাত্রলীগের উদ্যোগে আমরা হটলাইন চালু করে মানুষের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিবো। চিকিৎসার প্রয়োজন হলে চিকিৎসার ব্যবস্থাও করবো। বাংলাদেশের একটি মানুষও অনাহারে থাকা অবস্থায় ছাত্রলীগ কাজ চালিয়ে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সজিব বিশ্বাস, সাবেক ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মাহাবুর রহমান, সাবেক শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক সপ্নীল শিকদার, সাবেক উপ-আইন বিষয়ক সম্পাদক আকাশ ঘোষ রাহুল প্রমুখ।