কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়াল ‘স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন’

110

নড়াইল কণ্ঠ : বৈশ্বিক মহামারি (কোভিড-১৯) করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন তরুণ স্বেচ্ছাসেবি ও স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। মধ্যবিত্ত শ্রেণির মানুষ লোকলজ্জায় না পারছেন ত্রাণ সংগ্রহ করতে, না পারছেন কাউকে দুর্দশার কথা জানাতে। তাই এসব মধ্যবিত্তদের জন্য হটলাইন চালু করেছেন তরুণ সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। এই ০১৬৮৭-৯৯৮৮৭৬ নম্বরে ফোন করে পরিচালক মির্জা গালিব সতেজকে সমস্যার কথা জানালে তিনি ওই ব্যক্তির পরিচয় সম্পূর্ণ গোপন রেখে তার বাড়িতে গিয়ে পৌঁছে দিচ্ছেন চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

মির্জা গালিব সতেজ জানান, মানবসেবার মহান উদ্দেশ্যকে সামনে রেখে আমি আমার ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় হয়ে পড়া মানুষদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। মধ্যবিত্তরা লোকলজ্জায় কোথাও যেতে পারেন না। তাই আমরা রাতের আধারে বাড়িতে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। আমাদের এসব কর্মসূচি চলমান থাকবে।

জানা যায়, গত দুই সপ্তাহ ধরে মির্জা গালিব সতেজের নেতৃত্বে তার ফাউন্ডেশনের সদস্যরা খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চালিয়ে আসছেন। এখন পর্যন্ত নড়াইলের শতাধিক নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন মির্জা গালিব সতেজ। এই সংগঠনটি মূলত: অসহায় ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে থাকে। দুস্থ ও ছিন্নমূল শিশুদের শিক্ষার ব্যবস্থা করা, তাদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা, তাদের চিকিৎসাসেবা প্রদানসহ নানামুখী কল্যাণকর কার্যক্রম পালন করে আসছে সংগঠনটি।