লক্ষ্মীপুরে আরও ১৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত

45

নড়াইল কণ্ঠ ডেস্ক : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র চিকিৎসক ও ৪ জন স্বাস্থ্যকর্মীসহ জেলায় নতুন আরও ১৭ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে লক্ষ্মীপুর জেলায় মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৯ জনে।

গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করে লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল জানান, লক্ষ্মীপুর থেকে নতুন করে ২৩৮ জনের নমুনা পাঠানোর পর চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডিতে) ৭৯টি নমুনা পরীক্ষায় করা হয়। এতে নতুন করে আরও ১৭ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এদের মধ্যে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র চিকিৎসক ও একই হাসপাতালে কর্মরত আরও ৪ জন স্বাস্থ্যকর্মীসহ ১৩ জন, কমলনগরে ৩ জন ও সদর উপজেলায় ১ জন নিয়ে সর্বমোট ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর আগে গত ১২ এপ্রিল রামগতিতে একজন ও রামগঞ্জ উপজেলায় একজন করোনা রোগী শনাক্ত করা হয়। বর্তমানে তারা ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সামাজিক দূরত্ব মেনে না চললে এ জেলায় করোনা রোগীর সংখ্যা ক্রমেই বেড়ে যাবে উল্লেখ করে সবাইকে সরকারি নির্দেশ মেনে চলার আহ্বান জানান সিভিল সার্জন।

প্রসঙ্গত, বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার পর্যন্ত নতুন করে ১০ জনসহ মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে। ভাইরাসটিতে নতুন ৩৪১ জনসহ এ পর্যন্ত মোট ১ হাজার ৫৭২ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকার।