মাশরাফী’র ভ্রাম্যমাণ মেডিকেল টিমের ৬ষ্ঠদিন

162

নড়াইল কণ্ঠ : নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ ৬ষ্ঠদিনে কলে গিয়ে রোগী দেখেছেন ১০৭ জন।

শনিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের হটলাইন মোবাইল সার্ভিসে কল পেয়ে ভ্রাম্যমাণ মেডিকেল টিম নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ও আউড়িয়া ইউনিয়নে এসব রোগী দেখেন। এর আগে সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের কলে আসা রোগী দেখা হয়।

মেডিকেল টিমের সূত্রে জানান যায়, চন্ডিবরপুর ইউনিয়নে ৫০ জন, আউড়িয়া ইউনিয়নে ৫০ জন এবং বিভিন্ন এলাকা থেকে নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের কলে আসা আরো ৭ জন রোগী দেখা হয়।

প্রতিদিনের ন্যায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’টি নেতৃত্ব দেয় মো: রাসেল বিল্লাহ। তার নেতৃত্বে ডা. দীপ বিশ্বাস (সুদীপ) ও তার সহধর্মীনি ডা. স্মৃতিকণা সরকার এসব রোগী দেখেন। এ সময় ডাক্তারদের সহযোগি হিসেবে ছিলেন, নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারের ল্যাব টেকনিশিয়ান মো: রবিউল ইসলাম।

জানাগেছে, গত ৫ এপ্রিল রোববার হতে মাশরাফী বিন মোর্ত্তজার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এ ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ পরিচালনা করে আসছে। গত ৯ এপ্রিল পবিত্র শবে বরাত উপলক্ষে মেডিকেল টিম বন্ধ ছিলো। এদিকে ফাউন্ডেশনের তথ্যানুযায়ি, মেডিকেল টিম প্রথম দিন ৩৭ জন, ২য়দিনে ৫৩ জন, ৩য়দিনে ১৬২ জন, ৪র্থদিনে ১০৭ জন, ৫মদিনে ৮৩ জন এবং ৬ষ্ঠ দিনে ১০৭ রোগী দেখেন চিকিৎকরা। মাশরাফী বিন মোর্ত্তজার মেডিকেল টিম এপর্যন্ত মোট রোগী দেছেনে ৫৪৯ জন।

নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক জানান, আমাদের কিংবদন্তি অধিনায়ক, নড়াইল-২ আসনের এমপি ও তাঁর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অর্থায়নে আমরা এ ভ্রাম্যমাণ মেডিকেল টিম পরিচালনা করছি। এছাড়া আমাদের একজন সমাজকর্মী রোগিদের ঔষধ ক্রয়ের জন্য ২৫ হাজার টাকা দিয়েছেন এবং আমাদের নড়াইল জেলা ড্রাগ এন্ড কেমিস্ট এসোসিয়েশন আমাদেরকে কিছু ঔষধ দিয়েছেন সেগুলি দিয়েও এ সেবার কাজে লাগাচ্ছি।

উল্লেখ্য, মাশরাফী’র এ ভ্রম্যমান মেডিকেল টিমের দুটি হটলাইন নম্বর ০১৩১৪৯৬৬৬৯৯ ও ০১৭৮৪২৮৯৪৯৪ এ সকাল সাড়ে ১০টা থেকে ৪ টা পর্যন্ত সপ্তাহে সাতদিন যে কেউ ফোন করে এ ভ্রামমাণ মেডিকেল টিম থেকে জরুরী সেবা নিতে পারবেন।