আজ মাশরাফীর ভ্রাম্যমাণ টিমের ডাক্তার ৫৩জন রোগির কাছে গিয়ে চিকিৎসা দিলেন

227

নড়াইল কণ্ঠ : নড়াইল এক্সপ্রেস ফাউন্ডশনের ভ্রাম্যমাণ মেডিকেল টিমের ডাক্তারা আজ ৫৩জন রোগির কাছে গিয়ে চিকিৎসা দিয়েছেন। নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে’ ‘ডাক্তারের কাছে রোগী নয়, এবার রোগীর কাছে ছুটে যাবেন ডাক্তার” এ কনসেপ্টের দ্বিতীয় দিনে এ ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ কল পেয়ে রোগি কাছে গিয়ে এসব রোগিদের চিকিৎসা দেন।

সোমবার (৬ এপ্রিল) সকাল ১০টায় কলে পেয়ে প্রথম ‘ভ্রাম্যমাণ মেডিকেল টিম’ এর চিকিৎসকবৃন্দ রোগি দেখেন শহরের মহিষখোলা নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে। এখানে কলে আসা ১৭জন রোগি দেখেন টিমের ডাক্তারা। এরপর শহরের ভাটিয়া সরকারি প্রাইমারি স্কুল প্রাঙ্গনে ১৬জন, লোহাগড়ার নোয়াগ্রাম ইউনিয়নের কলাগাছি-রায়গ্রাম এলাকায় ১৮জন, লোহাগড়া পৌর এলাকা কচুবাড়িয়া গ্রামে ১জন এবং কাশিপুর ১জন রোগির চিকিৎসা প্রদানসহ প্রয়োজনী ঔষধও দেয়া হয়।

এ সময় এসব এলাকার মানুষকে ঘরে থাকা ও সামাজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করা, প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার পরামর্শ দেন মাশরাফী বিন মোর্ত্তজার এই ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসকগণ ও টিমের সাথে থাকা সমাজকর্মীরা।

জানাগেছে, ডাক্তরা যেসব রোগি দেখেছেন তাদের মধ্যে বেশিরভাগ সাধারণ হাঁচি-কাশি, হাম, নিউমোনিয়াসহ অন্যান্য সাধারণ উপসর্গের শিশু ও বয়স্করোগি।

টিমের সূত্রে জানাগেছে, দ্বিতীয় দিনে ভ্রাম্যমাণ মেডিকেল টিমে চিকৎসক হিসেবে ছিলেন, নড়াইল সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. আলিমুজ্জামান সেতু, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সম্মানীয় চিকিৎসক ডা. সুদীপ বিশ্বাস।

মো: রাসেল বিল্লাহ’র নেতৃত্ব টিমের সাথে অন্যান্যের মধ্যে ছিলেন, নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টারে ল্যাব টেকনিশিয়ান মো: রবিউল ইসলাম, নড়াইল এক্সপেস অফিস সহকারি নাজমুস সাবিক, স্বেচ্ছাসেবক সমিত বিশ্বাস প্রমুখ।

এদিকে ভ্রাম্যমাণ মেডিকেল টিমের চিকিৎসক ডা. আলিমুজ্জামান সেতু, ডা. সুদীপ বিশ্বাস জানান, আমরা সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার সকল বিধিবিধান অনুসরণ করেই ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত রোগির কাছে গিয়ে এসব চিকিৎসাসেবার প্রদান করেছি। আমরা শুধু ডাক্তার না আমরা এদেশের একজন নাগরিক। মানবিকমূল্যবোধ ও দায়বদ্ধতার জায়গা থেকে আমরা সকল নিয়ম ফলো করেই কাজটি করছি। আমরা কারো দ্বারা প্রভাবিত হয়ে নয়, আমরা স্বপ্রনোদিত হয়েই আমরা এ কাজ করছি। এখানে আমাদের কোন আর্থিক সম্পর্ক নেই।

উল্লেখ্য, মাশরাফী’র এ ভ্রম্যমান মেডিকেল টিমের দুটি হট লাইন নম্বর ০১৩১৪৯৬৬৬৯৯ ও ০১৭৮৪২৮৯৪৯৪ এ সকাল সাড়ে ১০টা থেকে ৪ টা পর্যন্ত সপ্তাহে সাতদিন যে কেউ ফোন করে এ ভ্রামমাণ মেডিকেল টিমের সেবা নিতে পারবে।

মাশরাফীর ডাক্তারদের কারা বললেন ফেরিওয়ালা? ঘরের শত্রু কি বিভীষণ! Narailkantho : ভিডিটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন: