ভিডিও কনফারেন্সে ৬৪ জেলার কর্মকর্তাদের নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

61

নড়াইল কণ্ঠ : করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের চলমান কার্যক্রমের সমন্বয় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সের কথা বলেছেন।

মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় সরকারি বাসভবন গণভবন থেকে এ ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী।

এ অনুষ্ঠান থেকে তিনি করোনা নিয়ন্ত্রণ, চিকিৎসা, জনসচেতনতা, গরিব দুঃখীদের মাঝে খাদ্য বিতরণ, উৎপাদন অব্যাহত রাখা, পরিবহন সাময়িকভাবে চালু রাখা, নিত্যপণ্যের সরবরাহ রাখা, আগামীর ফসল উৎপাদন বাড়ানো এবং ভবিষ্যৎ অর্থনৈতিক কর্মকাণ্ডসহ বিস্তারিত তুলে ধরে নির্দেশনা দেন।

ভিডিও কনফারেন্সে ক্যাবিনেটের সদস্য, মন্ত্রিপরষদ সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় জনপ্রতিনিধি, মাঠ প্রশাসনের কর্মকর্তা, সামরিক বাহিনীর কর্মকর্তা, চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে অনুষ্ঠান পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাঠ পর্যায়ে ৬৪ জেলা এবং আটটি বিভাগীয় কার্যালয়ের কমিশনাররা যুক্ত ছিলেন ভিডিও কনফারেন্স। প্রধানমন্ত্রীর বক্তব্য শেষ হওয়ার পরেই শুরু হয় মাঠ পর্যায়ে মতবিনিময় অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতেই গণভবন থেকে মাদারীপুর জেলার সঙ্গে যুক্ত হন। মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম সূচনা বক্তব্য রাখেন। এছাড়া জেলা পরিষদের চেয়ারম্যান ও একজন নার্সও বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক বলেন, সবচেয়ে আগে আক্রান্ত হয়েছিল। এখানে ১০ জন আক্রান্ত ছিলেন। এর মধ্যে একজন মারা গেছেন এবং ৯ জন ভালো হয়ে বাড়ি ফিরে গেছেন।