আজ রোববার জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া তিনলাখ মাস্ক পৌঁছাবে দেশে

78

নড়াইল কণ্ঠ ডেস্ক : করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশকে জ্যাক মা ও আলিবাবা ফাউন্ডেশনের দেয়া টেস্টিং কিটের পর আজ রবিবার (২৯ মার্চ) দেশে পৌঁছাবে তিন লাখ মাস্ক।

ঢাকার চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালাং বলেন, করোনা মহামারি নিয়ে যেসব চিকিৎসক দিনরাত কাজ করছেন তাদের জন্য চীনের ভালোবাসার উপহার স্বরূপ জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশনের দেয়া ৩ লাখ মাস্ক চীনে তৈরি করা হয়েছে এবং তা আজকের মধ্যে বাংলাদেশে পৌঁছে যাবে।

গত শুক্রবার জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন থেকে বাংলাদেশেকে অনুদান হিসেবে দেয়া প্রায় ৩০ হাজার করোনাভাইরাস পরীক্ষার কিট চীন থেকে ঢাকায় আসে।

এর আগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশকে সহায়তা করার ঘোষণা দেন আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও সাবেক নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা।

তিনি মাস্ক, টেস্টিং কিট, প্রতিরক্ষামূলক পোশাক, ভেন্টিলেটর এবং থার্মোমিটারসহ জরুরি বিভিন্ন সরঞ্জাম সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এরইমধ্যে চীনের কুনমিং থেকে বৃহস্পতিবার বিকালে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটারসহ চীন সরকারের চিকিৎসা সরঞ্জামের দ্বিতীয় চালানটি দেশে এসে পৌঁছেছে।

কোভিড-১৯ মোকাবিলায় চীন সর্বদা বাংলাদেশের জনগণের পাশে থাকবে জানিয়ে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, চীন ও অন্যান্য দেশের সহায়তায় বাংলাদেশ কোভিড-১৯ মোকাবিলায় সফল হবে।

করোনাভাইরাস মোকাবিলায় চীন জয়ী হতে পারলে বাংলাদেশও জয়ী হতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করে রাষ্ট্রদূত বলেন, ‘আত্ম-বিশ্বাসী হও বাংলাদেশ। তুমিও জিতবে।’