সারাদেশে কাল মাঠে নামছে সশস্ত্র বাহিনী

52

নড়াইল কণ্ঠ : করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। তবে খোলা থাকবে হাসপাতাল ও জরুরি সেবা।
সোমবার (২৩ মার্চ) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।
তিনি জানান, জেলা প্রশাসনকে সহায়তা করতে মঙ্গলবার নামবে সশস্ত্র বাহিনী। এছাড়া নিম্ন আয়ের ব্যক্তিদের সরকার সহায়তা করবে।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাবের কারণে প্রধানমন্ত্রী আমাদের কিছু নির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী ২৬ মার্চ সরকারি ছুটি এবং ২৭ ও ২৮ সাপ্তাহিক ছুটির সাথে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছেন। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি এর সাথে যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কাঁচা বাজার, হাসপাতাল এবং জরুরি সেবাগুলো খোলা থাকবে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, এটি একটি বৈশ্বিক প্রাদুর্ভাব। স্বাস্থ্য বিভাগের সাথে প্রতিটি মন্ত্রণালয় কাজ করছে। সামরিক-বেসামরিক বাহিনী সবাই একযোগে কাজ করছে। জনগণের কথা বিবেচনায় নিয়েই প্রধানমন্ত্রী এ নিয়ে রাষ্ট্রপতির সাথে বিস্তারিত আলোচনা করেছেন।
বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর মূল অনুষ্ঠান, স্বাধীনতা দিবসে অনুষ্ঠানসহ বেশি কিছু অনুষ্ঠান রাষ্ট্রপতির সাথে আলোচনা করে তিনি বাদ দিয়েছেন। সরকার যে সকল পদক্ষেপ নিচ্ছে সেখানে বর্তমানে যে প্রাদুর্ভাবের আশঙ্কা রয়েছে সবাই মিলে কাজ করলে আমরা সফল হবো। সূত্র:ইউএনবি