মুলিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গৃহহীনদের ঘর নির্মাণে টাকা নেয়ার অভিযোগ

176

নড়াইল কণ্ঠ : নড়াইলে টাকা নিয়ে গৃহহীনদের বাসগৃহ নির্মাণ করে দেয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগ নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাসের বিরুদ্ধে পাওয়া গেছে।

গত শনিবার ২১ মার্চ বিকালে মুলিয়া ইউনিয়নের শালিয়ারভিাটা গ্রামে সরেজমিনে গেলে এ সম্পর্কে ভুক্তভোগি হতদরিদ্র গৃহহীন মীরা রানীর নিকট জানতে চাইলে তিনি নড়াইল কণ্ঠ প্রতিনিধিকে জানান, মুলিয়ার চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাস এ ঘর করার জন্য আমার কাছে ৫০ হাজার টাকা দাবী করেন, পরে আমি তার কোন রকম হাতে পায়ে ধরে ২ হাজার কমে ৪৮ হাজার দিয়েছি ঘর পাওয়ার জন্য।

এ সময় তিনি আরো জানান, আমি একজন বিধবা মানুষ। আমার তো কোন টাকা পয়সা নেই, তাই আমি এ টাকা আমার ভাইদের কাছ থেকে, কয়েকজন থেকে ধারা এবং সুদে টাকা এনে তয় চেয়ারম্যানকে ওই ৪৮ হাজার টাকা দিয়েছি।

এদিকে নড়াইল সদরের পিআইও অফিস সূত্রে জানা যায়, গ্রামীণ অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টি,আর) কর্মসূচির আওতায় গৃহহীনদের জন্য দূর্যোগ সহনশীল বাসগৃহ নির্মাণ কর্মসূচির আওতায় উপকারভোগীদের মাঝে পিআইসি’র মাধ্যমে এ ঘর নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রতি ঘর ২ লক্ষ ৯৯ হাজার ৮৬০ টাকায় নির্মাণ করা হচ্ছে। এ প্রকল্পের আওতায় নড়াইল সদরে ১৩টি ইউনিয়নে ৩৮টি ঘরের জন্য মোট ১ কোটি ১৩ লক্ষ ৯৪ হাজার ৬৮০ টাকা বরাদ্দ দেয় সরকার।

মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্র নাথ বিশ্বাসের বিরুদ্ধে এ অভিযোগ সম্পর্কে জানতে মোবাইলে যোগাযোগ করলে তিনি নড়াইল কণ্ঠ প্রতিনিধিকে জানান, আজ আমার মুড নেই, আগামিকাল নড়াইলে মিটিং আছে, তখন সাক্ষাতে কথা বলবো।

নড়াইল সদরের পিআইও সৈয়দ আজিম উদ্দিন প্রতিনিধিকে জানান, আমি আজ শুনেছি মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্র নাথ বিশ্বাস শালিয়ারভিটা মীরা নামের এক মহিলার থেকে ৪৮ হাজার নিয়েছে। বিষয়টি আমি নড়াইল সদরের ইউএনও ও জেলা প্রশাসককে জানিয়েছি। জেলা প্রশাসক যে পরামার্শ দিবেন সেই মোতাবেক আমরা ব্যবস্থা নিবো।

নড়াইল সদরের ইউএনও সালমা সেলিম জানান, আমাদের মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান ঘর দেয়া বাবদ আমাদের উপকারভোগির কাছ থেকে কিছু টাকা-পয়সা নিয়েছেন বলে শুনেছি। যদিও উপকারভোগি আমাদের নিকট এখনও কোন অভিযোগ করেনি। তারপরও আমরা স্থানীয় সরকার আইনে মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা আমরা নেব।

এদিকে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) জানান, নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান রবিনন্দ্রনাথ বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগটি খতিয়ে দেখার জন্য নড়াইল সদরের ওসিকে দায়িত্ব দেয়া হয়েছে।