‘বঙ্গবন্ধুর আদর্শ বক্তৃতায় নয় কাজে প্রমাণ করা জরুরী’ -মাশরাফী

314

নড়াইল কণ্ঠ : ‘বঙ্গবন্ধুর প্রত্যেকটা ভাষন আপনার সবাই দেখেছেন শুনেছেন, বঙ্গবন্ধুর যে কথাগুলো সব সময় বলে এসেছেন সেই কথাগুলোকে একটি অনুষ্ঠানের ভেতরে সীমাবদ্ধতা না রেখে এই জিসিনগুলিকে ধারণ করা এবং সেইভাবে কাজে প্রমাণ করা বেশি জরুরী, এই রকম বক্তব্য দেয়ার থেকে।’

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি নড়াইল-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক (অব:) মাশরাফী বিন মোর্ত্তজা এ সব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘শেষ বলে কিছু নাই, আজকে থেকে বঙ্গবন্ধুর আদর্শ মেনে জীবনযাপন শুরু করলেই শুরু করা সম্ভব। তবে আপনারা এ বিষয়ে সবাই স্বতস্ফুর্ত হবেন, তাহলেই আমরা সুন্দর একটি জেলা গড়ে তুলতে পারবো ইনশাল্লাহ।’

এ সময় মাশরাফী বিন মোর্ত্তজা নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে প্রশাসন ও সকল স্তরের মানুষকে সচেতনতার সাথে সর্বত্রসর্তক থাকার অনুরোধ জানান।

এর আগে জেলা প্রশাসনের আয়োজনে নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মাধ্যেমে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

এ সময় জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম(বার), মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ আওয়মী লীগের অন্যান্য অংসগঠন সমূহ, বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন সরকারি, আধা সরকারি, স্বাত্বাশাসিত প্রতিষ্ঠান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, ব্যাংক-বীমা, নারী সংগঠন, গণমাধ্যম কর্মীবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

উল্লেখ্য, সম্প্রতি বিশ্বব্যাপী নোভেল করোনাভাইরাস কোভিড-১৯ এর প্রাদূর্ভাবের কারনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী কর্মসূচি সীমিত পরিসরে পালন করা হয়।