নড়াইলে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এইচআরডিএফ’র মানববন্ধন

107

নড়াইল কণ্ঠ : ‘প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নড়াইলে আন্তর্জাতিক নারী দিবসে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার (০৮ মার্চ) সকাল ১০টায় জেলা হিউম্যান রাইটস ডিফেন্ডারস ফোরাম (এইচআরডিএফ)এর আয়োজনে ও আইন সালিশ কেন্দ্র (আসক) এর সহযোগিতায় নড়াইল আদালত সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, এইচআরডিএফ নড়াইলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, সাধারণ সম্পাদক কাজী হাফিজুর রহমান, স্বপ্না রায়, আব্দুস সাত্তার, কাজী আনিসুজ্জামান, চলো পাল্টাই এর প্রতিষ্ঠাতা এম জাকারিয়াসহ প্রমুখ।

এ সময় এইচআরঢিএফ নড়াইল জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন বলেন, এ জেলার যে কোন প্রান্তে নারীর অধিকার সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধে এইচআরডিএফ’এর সদস্যরা সার্বক্ষনিক কাজ করে যাচ্ছে।

এ সময় অন্যান্য বক্তারা বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে সমাজে নারীরা বিভিন্নভাবে অবহেলিত ছিলেন। আজ নারী নির্যাতন হলেও তার প্রতিকার হচ্ছে, নারীরা সরকারের বিভিন্ন সেক্টরে কর্মরত রয়েছেন। পূরুষ শাসিত সমাজ ব্যবস্থায় বর্তমানে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে নারীরা কর্মমুখী হয়ে স্বাবলম্বী হচ্ছেন।

বক্তারা আরো বলেন, নারী পূরুষের বৈষম্য দূর করে সমতার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বির্নিমাণে তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের দরবারে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হতে চলেছে। নারী দিবসে তৃণমূল পর্যায় থেকে শুরু করে সব ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও উপস্থিতি নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

এ সময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ মানববন্ধনে অংশ নেয়।