রাকিব-রাসেল হত্যার বিচারের দাবীতে নড়াইলে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

63

নড়াইল কণ্ঠ : রাকিব ও রাসেল নামের দুই ছাত্রলীগ নেতাকে হত্যার বিচার ও জামাত শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শাখা ছাত্রলীগ।
এ উপলক্ষে গত বুধবার (৪ মার্চ) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়া মীমের নেতৃত্বে কলেজের প্রশাসনিক ভবন থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কলেজ ক্যাম্পস সহ শহরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের, সভাপতি চঞ্চল শাহরিয়া মীম, সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাধন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম, সাধারণ সম্পাদক সির্দ্ধাথ সিংহ পল্টু, সাজ্জাদ হাসান ববি প্রমুখ।
উল্লেখ্য, গত রবিবার রাত ৮টায় নোয়াখালী উপজেলার বেগমগঞ্জের আমানউল্লাহপুর ইউনিয়নের পলোয়ান বাজারে ছাত্রলীগের ওপর এলোপাতাড়ি গুলি চালায় শিবিরের কর্মীরা। এ ঘটনায় পাঁচজন গুলিবিদ্ধ হয়। আহতদের হাসপাতালে নেওয়া হলে গুরুতর অবস্থায় মৃত্যুবরণ করে ছাত্রলীগকর্মী রাকিব।
অন্যদিকে খুলনা জেলার কয়রা উপজেলায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাদীজ্জামান রাসেল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়।
দুটি ঘটনার তীব্র নিন্দা ও খুনিদের দ্রুত আইনের আওতায় আনাসহ জামাত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে দেশব্যাপী বিক্ষোভের ডাক দেয় বাংলাদেশ ছাত্রলীগ।