শান্তর ডাবল সেঞ্চুরি দাদার মৃত্যুশোক চেপে

28
Santa cricketer

নড়াইল কণ্ঠ : বোনের মৃত্যুশোক চেপে বাংলাদেশকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন আকবর আলী। এবার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দাদার মৃত্যুশোক চেপে অপরাজিত ডাবল সেঞ্চুরি হাঁকান জাতীয় দলের বাঁহাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। ওয়াল্টন সেন্ট্রাল জোনের হয়ে সাউথ জোনের বিপক্ষে তিনি অপরাজিত ২৫৩ রান করেন।
কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে সেন্ট্রাল জোন-সাউথ জোনের খেলায় আজ (১৬ ফেব্রুয়ারি) রোববার তৃতীয় দিন এই কীর্তি গড়েন শান্ত। গতকাল দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে যখন নামছেন তখন শান্তর মন খুব খারাপ ছিলো। শুক্রবার রাতে তার দাদা মারা যান। সরাসরি ফ্লাইটের ব্যবস্থা না থাকায় যাওয়া সম্ভব হয়নি। অগত্যা মৃত্যুশোক বুকে নিয়েই খেলতে হয়েছে। মৃত্যুর বিষয়টি আমাদের সময়কে নিশ্চিত করেছেন দলটির ম্যানেজার মিল্টন মাহমুদ।
প্রথম ইনিংসে মাত্র ৮ রান করলেও দ্বিতীয় ইনিংসে খেলেতে নেমে ১৫৩ বলে ১২টি চারের মারে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন। অপরাজিত থেকে দিন শেষ করে তৃতীয় দিনে খেলতে নেমে ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন। ২০০ রান করতে বল খেলতে হয়েছে মাত্র ২৯১টি। তাকে পরাস্ত করতে পারেননি সাউথ জোনের কোনো বোলারই। শান্তর যখন ২৫৩ তখন ৩৮৫ রানে ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোনের অধিনায়ক। যেভাবে রান করছিলেন ট্রিপল সেঞ্চুরিও হয়ে যেত।
সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে ২৩৫ রান করে। সাউথ জোন খেলতে নেমে প্রথম ইনিংসে মাত্র ১১৪ রান করে ইনিংস ঘোষণা করে চমকে দেয়। দ্বিতীয় ইনিংসে ৩৮৫ রানের ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন। ৫০৭ রানের বিশাল টার্গেট নিয়ে ব্যাট করছে সাউথ জোন।