বার্সার টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার

34
Barcelona Hack

নড়াইল কণ্ঠ : নিজেদের মাঠে শনিবার গেতাফেকে ২-১ গোলে হারানোর ম্যাচের দিন হ্যাকারদের কবলে পড়েছিল বার্সেলোনার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট। তবে অল্প সময়ের মধ্যেই বেহাত হওয়া অ্যাকাউন্ট নিজেদের নিয়ন্ত্রণে আনতে পেরেছে কাতালান ক্লাবটি।
‘আওয়ার মাইন’ নামের একটি গ্রুপ বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট হ্যাকড করে। বেহাত হওয়ার পর ক্লাবটির টুইটার থেকে একটি পোস্ট করা হয় যে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা! আরও একটি পোস্টে জানানো হয়, এই নিয়ে দ্বিতীয়বার ক্লাবটির টুইটার অ্যাকাউন্ট হ্যাকড করেছে তারা। তাদের দাবি, বার্সেলোনার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা ব্যবস্থা ভালো। কিন্তু সর্বোচ্চ পর্যায়ের অবস্থায় নেই। কিভাবে অ্যাকাউন্টগুলোর নিরাপত্তা আরও বাড়ানো যায় সে তথ্যও দিয়েছে বেহাতকারীরা। ম্যাসেজগুলো পরে ডিলিট করা হয়েছে। বার্সেলোনা তাদের অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নেয়।
একই গ্রুপ ২০১৭ সালে বার্সেলোনার টুইটার অ্যাকাউন্ট হ্যাকড করেছিল। এদিন, একই হ্যাকার গ্রুপ ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আওসি) টুইটার অ্যাকাউন্টও হ্যাকড করেছে চানা গেছে। সেখানেও একই ধরনের বার্তা দিয়েছে তারা।