জিম্বাবুয়ের সিরিজে নেতৃত্বে মাশরাফি!

16
Mashrafe Bin Murtoza

নড়াইল কণ্ঠ : নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়কে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল নিয়ে ভাবতে শুরু করেছে জাতীয় ক্রিকেট দলের নির্বাচকরা। যদিও মাশরাফির ব্যাপারে বিসিবির কাছ থেকে এখনও কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবে একজন প্রভাবশালী বোর্ড পরিচালক গত পরশু জাতীয় এক দৈনিককে এটি নিশ্চিত করেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দলের নেতৃত্বে থাকবেন মাশরাফি। দুই-একদিনের মধ্যে নড়াইল এক্সপ্রেসের সঙ্গে কথা বলবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।
বিসিবি পরিচালকদের প্রভাবশালী এক অংশ মনে করেন, মাশরাফিকে জাতীয় দলের প্রয়োজন আছে। বিশেষ করে সাকিব আল হাসান নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরে না আসা পর্যন্ত মাশরাফিকে রাখার পক্ষে তারা।
নাম প্রকাশ না করার শর্তে একজন পরিচালক বলেন, ‘অধিনায়ক মাশরাফির বিকল্প নেই। সাকিব না থাকায় টেস্ট ও টি২০ দলে নতুন অধিনায়ক করা হয়েছে। এ মুহূর্তে ওয়ানডে দলে আরেকজন নতুন অধিনায়ক করতে চাই না।
মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে অব্যশ্যই খেলবে।’ যদিও বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ ব্যাপারে দ্বিধান্বিত, ‘মাশরাফি তো খেলার মধ্যে নেই। হঠাৎ করে এসে তো খেলা সম্ভব নয়।’
কিন্তু তিনি যে ব্যাখ্যাই দেন না কেন, বর্তমান জাতীয় দলের অবস্থার পরিপ্রেক্ষিতে নির্বাচকপ্রধানের সব দাবি মেনে নেওয়ার মতো অবস্থায় নেই বিসিবির ঊর্ধ্বতন মহল। তারা যে কোনো পরিস্থিতিতে ‘দলের জয়’ দেখতে চান।
তাদের বিশ্বাস, সাকিবের অনুপস্থিতিতে ওয়ানডেতে এখনও দলকে নেতৃত্ব দেওয়ার মতো অবস্থায় আছেন মাশরাফি। দলের কোচ রাসেল ডমিঙ্গোকেও এই বার্তা দেওয়া হয়েছে। এরই মধ্যে মাশরাফির সঙ্গে সৌজন্য সাক্ষাৎও হয়েছে কোচের।
ফিট থাকলে মাশরাফির ওপরই আস্থা রাখার পরিকল্পনা বিসিবি নীতিনির্ধারকদের। দু-একদিনের মধ্যে মাশরাফির ব্যাপারে নির্বাচকদের একটা দিকনির্দেশনা দেওয়া হতে পারে।