চীনা প্রেসিডেন্ট মসজিদে গিয়ে করোনাভাইরাসের জন্য দোয়া চাইলেন!!

95

নড়াইল কণ্ঠ : প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি আকার ধারণ করেছে চীনে। এরমধ্যে প্রায় পাঁচ শতাধিক লোক মারা গেছে। আক্রান্ত হয়েছে হাজার হাজার মানুষ। দেশের এই ভয়াবহ পরিস্থিতিতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং মসজিদে গিয়ে দোয়া চেয়েছেন বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি করা হয়েছে। তবে টুইটার ও ফেসবুকে করা এসব বক্তব্যের সঙ্গে চীনা প্রেসিডেন্টের মসজিদ পরিদর্শনের যে ভিডিও শেয়ার করা হয়েছে তা ২০১৬ সালের বলে জানা গেছে।
ভাইরাল হওয়া ভিডিওতে দাবি করা হয়েছে, বর্তমান সংকটে দেশের জন্য দোয়া করার জন্য মুসলিম সম্প্রদায়ের প্রতি অনুরোধ জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।
এএলটি নামের একটি সংবাদমাধ্যম বলেছে, চীনে করোনভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। দেশটির উহানে ৭৫ হাজারের বেশি লোক এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নতুন একটি প্রতিবেদনে বলা হয়েছে।
খবরে বলা হয়েছে, ডা. ফাজল আহমেদ নামে একজনের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ওই ভিডিওটি পোস্ট করা হয়েছে। এর ক্যাপশনে লেখা ছিল, ‘চীনের রাষ্ট্রপতি শি জিনপিং মসজিদ পরিদর্শন করেছেন এবং দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে মুসলমানদের দোয়া করার অনুরোধ করেছেন। আপনার সহায়তা আমাদের প্রয়োজন।’
সাবুক সাঈদ নামে আরেকজন তার টুইটার অ্যাকাউন্টে একই ভিডিও শেয়ার করেছেন। তিনিও ক্যাপশন লিখেছেন, ‘দেশের চলমান পরিস্থিতিতে মসজিদ পরিদর্শন করে মুসলামদের দোয়া করার অনুরোধ করেছেন চীনের রাষ্ট্রপতি শি জিনপিং।’
প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভাইরাল হওয়া ওই ভিডিওতে সিসিটিভি (চীন সেন্ট্রাল টেলিভিশন) এর লোগো রয়েছে, যা দেশের প্রধানতম টেলিভিশন নেটওয়ার্ক। ২০১৬ সালের ২০ জুলাই চীনের প্রেসিডেন্টের মসজিদে বিশেষ সফরের সময় ওই ভিডিওটি আপলোড করা হয়েছিল।
ভিডিওটি এরই মধ্যে ৩২ হাজার ৬৩৪ বার ভিউ এবং ২ হাজার বার শেয়ার করা হয়েছে বলেও দাবি করা হয়েছে।