ক্ষুদ্রঋণের প্রবক্তা ড. ইউনূসের বিরুদ্ধে আরো ১৭টি মামলা

11

নড়াইল কণ্ঠ ডেস্ক : ক্ষুদ্রঋণের প্রবক্তা নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে নতুন করে আরো ১৭টি মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে তার বিরুদ্ধে ১০৭টি দেওয়ানি মামলা হলো। এসব মামলা দায়ের করেছেন খোদ ড. ইউনূসের প্রতিষ্ঠিত গ্রামীণ টেলিকমের সাবেক ও বর্তমান কর্মীরা।
জানা গেছে, গ্রামীণ টেলিকমের সাবেক ও বর্তমান কর্মীদের বকেয়া পরিশোধ না করায় ক্ষুদ্রঋণের প্রবক্তা ড. ইউনূসের বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারি ঢাকার তৃতীয় শ্রম আদালতে নতুন ১৭টি মামলা করা হয়। এ নিয়ে তার বিরুদ্ধে করা ১০৭টি মামলার মধ্যে ১৪টি গ্রামীণ টেলিকমের সাবেক কর্মীদের এবং ৯৩টি বর্তমান কর্মীদের মামলা রয়েছে।
এসব মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান হিসেবে ড. ইউনূসকে আসামি করা হয়েছে। এ ছাড়া প্রতিষ্ঠানটির এমডি হিসেবে আশরাফুল হাসানকেও এসব মামলায় আসামি করা হয়েছে
মামলার বিষয় নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী জাফরুল হাসান শরীফ জানান, সর্বশেষ ২ ফেব্রুয়ারি শ্রম আদালতে দায়ের হওয়া ১৭ মামলা শুনানির জন্য ২৩ মার্চ দিন ধার্য করেছেন আদালত।
এ বিষয়ে জানতে চাইলে ড. ইউনূসের আইনজীবী রাজু আহম্মেদ জানান, নতুন করে আরো ১৭টি মামলা দায়েরের কথা আমরা শুনেছি। আইনগতভাবে এসব মামলার মোকাবিলা করা হবে।