ভারতীয় এক যুবকের করোনাভাইরাসে মৃত্যু!

81

নড়াইল কণ্ঠ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে। তারনাম মনির হোসেন। মালয়শিয়ায় স্থানীয় সময় বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।
মনির হোসেনের বাড়ি ভারতের ত্রিপুরার সিপাহিজলা জেলার বিশালগড় মহকুমার পুরাথল রাজনগরে। ২০১৮ সালে কাজের সন্ধানে তিনি মালয়েশিয়া যান। সেখানে একটি রেস্টুরেন্টে কাজ করতেন মনির।
তবে তার মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেনি ভারতীয় কর্তৃপক্ষ। তথ্য নিশ্চিত হলে মনির হোসেনই হচ্ছেন প্রথম ভারতীয় যিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন।
বৃহস্পতিবার ভোরে তার মৃত্যুর খবর জানিয়ে ত্রিপুরায় তার বাড়িতে ফোন করেন মালয়শিয়ায় থাকা মনিরের এক সহকর্মী। মনিরের নানা শহীদ মিয়া বিষয়টি এনডিটিভিকে নিশ্চিত করেছেন।
মনির হোসেনের মরদেহ আনতে ত্রিপুরার রাজ্য সরকারের সঙ্গে যোগাযোগ করেছে তার পরিবার। কিন্তু রাজ্যের স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা বলছেন, বুধবার সন্ধ্যা পর্যন্ত মালয়শিয়ায় অবস্থিত কোনো ভারতীয় মৃত্যুর তথ্য তারা পাননি।
বিষয়টি নিয়ে রাজ্য সরকার কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করেছে। মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, মালয়েশিয়া কর্তৃপক্ষ এ বিষয়ে তাদের এখন পর্যন্ত কিছুই জানায়নি।
এদিকে আজ বৃহস্পতিবার ভারতের কেরালায় করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর সন্ধান পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন বিষয়টি নিশ্চিত করেছেন।
ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, কেরালার এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেরালার একটি হাসপাতালে তাকে আলাদাভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। তার অবস্থা স্থিতিশীল এবং হাসপাতাল কর্তৃপক্ষের নিবিড় পর্যবেক্ষণে আছে। চীনের উহান ইউনিভার্সিটিতে তিনি অধ্যয়ন করছেন।
এ বিষয়ে ভারতের স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষ বর্ধন বলেন, ভারতে করোনাভাইরাসে মানুষ সংক্রমিত হওয়ার আগেই তারা ব্যবস্থা নিয়ে রেখেছেন। এখন পর্যন্ত একজন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।