পাকিস্তান সফরে বাংলাদেশ দল ঘোষণা

48

নড়াইল কণ্ঠ : পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন তিনজন, বাদ পড়েছেন তিনজন। নতুন মুখ বিপিএলে ঢাকা প্লাটুনের হয়ে খেলা তরুণ পেসার হাসান মাহমুদ।
গত ভারত সিরিজের দল থেকে বাদ পড়েছেন স্পিনার তাইজুল ইসলাম, আরাফাত সানি ও পেসার আবু হায়দার রনি। ফিরেছেন বিপিএলে দুর্দান্ত পারফর্ম করা পেসার রুবেল হোসেন, তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও স্পিনার থেকে হঠাৎ অলরাউন্ডার বনে যাওয়া মেহেদি হাসান।
ঢাকা প্লাটুনের হয়ে এবারের বিপিএলে টপ অর্ডার ও মিডল অর্ডারে বেশ কয়েকটি ঝড়ো ইনিংস খেলেছেন মেহেদি। আলোচনা শোনা গেলেও দলে ডাক পাননি ইমরুল কায়েস। শোনা যাচ্ছে, হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে বিবেচনা করা হয়নি ইমরুলকে। সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নেওয়া মুশফিকুর রহিম স্বাভাবিকভাবেই নেই দলে। অধিনায়ক যথারীতি মাহমুদুল্লাহ রিয়াদ।
তিনটি টি-টোয়েন্টি খেলতে ২২ জানুয়ারি পাকিস্তানে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি।
বাংলাদেশের টি-টোয়েন্টি দল: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল আমিন হোসেন, হাসান মাহমুদ।