বিপিএল থেকে ঢাকা প্লাটুন ছিটকে পড়লো

74

নড়াইল কণ্ঠ ডেস্ক : ঢাকার ফ্রাঞ্চাইজি বিপিএলে সবচেয়ে সফল। আগের ছয় আসরের মধ্যে পাঁচবারই ফাইনাল খেলেছে ঢাকা। শিরোপা জিতেছে তিনবার। তবে এবার ছিটকে পড়তে হলো প্লে-অফ থেকেই। এলিমিনেটর ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সাত উইকেটে হারিয়ে বিপিএল থেকে ছিটকে পড়েছে বিগ বাজেটের ঢাকা প্লাটুন।
প্রথমে ব্যাটিং করে ১৪৪ রান তোলে ঢাকা। এই পুঁজি নিয়ে বড় ম্যাচ জেতা যে সম্ভব নয় তা চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিয়েছেন মাহমুদুল্রাহর চট্টগ্রাম। ক্রিস গেইল ধীর গতিতে ব্যাটিং করলেও জিয়াউর রহমান, ইমরুল কায়েস ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ বলের সঙ্গে পাল্টা দিয়ে রান তুলে সহজেই হারিয়ে দিয়েছে ঢাকাকে।
১৭.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের জন্য ১৪৭ রান তুলে ফেলে চট্টগ্রাম। গেইল ৪৯ বল খেলে সর্বোচ্চ ৩৮ রান করেন। মাহমুদুল্লাহ রিয়াদ ১৪ বলে করেন ৩৪ রান। এছাড়া ইমরুল কায়েস ২২ বলে ৩২ ও জিয়াউর রহমান ১২ বলে ২৫ রান করেন।

প্রথম ইনিংস:
টস হেরে ব্যাটিংয়ে নামা ঢাকা প্লাটুনের ইনিংসটা ছিল হতশ্রী। তামিম ইকবাল আক্রমণাত্মক খেলতে গিয়ে ফিরেছেন শুরুতেই। তার দেখানো পথ ধরে যাওয়া আসার মিছিলে নেমেছিলেন মুমিনুল হক, লুইস রেসে, মেহেদি হাসান, জাকের আলী, আসিফ আলিরাও। ৬০ রানে সপ্তম উইকেট হারিয়ে ফেলে ঢাকা। দলটির একশ পেরুনো নিয়েই শঙ্কা তৈরি হয়েছিল।
তবে পাকিস্তানি স্পিনার শাদাব খান সাতে নেমে দুর্দান্ত একটা ফিফটি তুলে নিয়ে ঢাকাকে দেড়শর কাছাকাছি নিয়েছেন। ৪১ বল খেলে ৬৪ রান করে অপরাজিত ছিলেন শাদাব। এছাড়া এনামুল হক বিজয় ৩১ বলে ৩১ ও থিসারা পেরেরা ১৩ বলে ২১ রান করেন।
চট্টগ্রামের হয়ে রায়াদ ইমরিত তিনটি ও রুবেল হোসেন এবং নাসুম খান দুটি করে উইকেট নিয়েছেন।

বিপিএলের পরবর্তী ম্যাচ:
দ্বিতীয় কোয়ালিফায়ার: (প্রথম কোয়ালিফায়ার হারা দল বনাম এলিমিনেটর জয়ী দল) ১৫ জানুয়ারি, সন্ধ্যা সাড়ে ছয়টায়।