সোলায়মানি হত্যার প্রতিবাদে পাকিস্তানে বিক্ষোভ

21

নড়াইল কণ্ঠ ডেস্ক : ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলায়মানি হত্যার প্রতিবাদে পাকিস্তানে বিক্ষোভ মিছিল হয়েছে। রবিবার (০৫ জানুয়ারি) দেশটির করাচি ও ইসলামাবাদে যুক্তরাষ্ট্রবিরোধী এ বিক্ষোভ হয়।
পাক গণমাধ্যম বলছে, বিক্ষোভে জেনারেল সোলাইমানির প্রতি শ্রদ্ধা ও তাকে হত্যার প্রতিবাদ জানানো হয়। এতে নারী ও শিশুসহ সব বয়সের মানুষ অংশ নেন।
খবরে বলা হয়েছে, ইমামিয়া ছাত্র সংগঠন, জাফরিয়া অ্যালায়েন্স, মাজলসি ওয়াহদাতুল মুসলিমিন, তানজিম আজাদারি ও শিয়া উলেমা কাউন্সিল নামক বিভিন্ন দল এসব বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।
বিক্ষোভে অংশগ্রহণকারীরা মার্কিন হামলায় নিহত সোলাইমানির ছবি বহন করেন। এ সময় তারা যুক্তরাষ্ট্র নিপাত যাক বলে স্লোগানও দেন।
ইসলামবাদে অংশ নেওয়া বিক্ষোভকারীরা সেখানকার মার্কিন দূতাবাসের দিকে এগিয়ে যেতে থাকে। কিন্তু তাদের বাধা দেয় পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। তবে তারা একটি প্রতিবাদপত্র দাখিল করেন মার্কিন দূতাবাসে।
পাকিস্তানের মাটি ব্যবহার করে ইরানে হামলা হতে পারে- এমন আশঙ্কাও প্রকাশ করেন বিক্ষোভকারীরা। তবে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর আশ্বস্ত করেছেন যে, পাকিস্তানে অবস্থিত মার্কিন ঘাঁটি থেকে পার্শ্ববর্তী কোনো দেশে হামলা হবে না।
এদিকে, ইসলামাবাদে অবস্থিত আমেরিকার দূতাবাস দেশটিতে অবস্থানরত মার্কিন নাগরিকদের জন্য ভ্রমণ সতর্কতা জারি করেছে।
উল্লেখ্য, শুক্রবার ভোরে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মার্কিন ড্রোন হামলায় নিহত হন ইরানের শীর্ষ জেনারেল এবং বর্তমান সময়ে বিশ্বের এক নম্বর সমরবিদ কাসেম সোলায়মানি।