জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন তাপস

40

নড়াইল কণ্ঠ : আসন্ন মেয়র নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর আজ জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেছেন ঢাকা-১০ আসনের সাংসদ ব্যারিস্টার ফজলে নূর তাপস। স্পিকার দপ্তর থেকে জানা যায়, দুপুর দেড়টার দিকে তিনি স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দিলে তা গ্রহণ করা হয়।
আজ রোববার (২৯ ডিসেম্বর) ধানমণ্ডিস্থ দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দুপুর ১২টায় এক সংবাদ সম্মেলনে তার নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ঢাকা উত্তরে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম।
দক্ষিণের বর্তমান মেয়র, আরেক মনোনয়ন প্রত্যাশী সাঈদ খোকন ডেঙ্গু প্রতিরোধ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়ায় এবার মনোনয়ন পাননি বলে ধারণা করা হচ্ছে।
ইতোপূর্বে ওবায়দুল কাদের বলেছিলেন, বিতর্কিত কাউকেই মনোনয়ন দেয়া হবে না। প্রার্থিতা বাছাইয়ের ব্যাপারে আজ তিনি বলেন, যারা বেশি গ্রহণযোগ্য ও জনপ্রিয়, তাদেরই নৌকার মনোনয়ন দেয়া হয়েছে।
মনোনয়ন পেয়ে উচ্ছ্বসিত ব্যারিস্টার তাপস পুরান ঢাকার উন্নয়নে ৩০ বছর মেয়াদি পরিকল্পনা গ্রহণ করার প্রতিশ্রুতি দেন। ঢাকা দক্ষিণ সিটিকে অনন্য রূপে সবার সামনে তুলে ধরা অঙ্গীকার করেন তিনি। এ সময় জনগণ তার ওপর আস্থা রাখবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তাপস।