ঢাকা উত্তর ও দক্ষিণে মেয়র পদে ১৭, কাউন্সিলরে ৭০০ ফরম বিক্রি

655

নড়াইল কণ্ঠ ডেস্ক : ঢাকার উত্তর ও দক্ষিণে গত দুই দিনে মেয়র পদে মোট ১৭ জন এবং কাউন্সিলর পদে ৭০০ জন আওয়ামী লীগের ফরম সংগ্রহ করেছেন। বুধ ও বৃহস্পতিবার দলটির সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডিস্থ রাজনৈতিক কার্যালয় থেকে এসব ফরম সংগ্রহ করেন তারা। আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেয়া হবে।
বিষয়টি নিশ্চিত করে দলটির দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র পদে ১৭ ও কাউন্সিলর (সাধারণ ও সংরক্ষিত নারীসহ) পদে ৭০০ জন মনোনয়স ফরম সংগ্রহ করেছেন।
মেয়র পদে ১৭ জনের মধ্যে বুধবার ৮ জন এবং আজ ৯ জন ফরম সংগ্রহ করেছেন। ফরম নেয়া আজকের ৯ জনের মধ্যে ঢাকা দক্ষিণের বর্তমান মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু ও সাবেক ছাত্রলীগ নেতা কতুব উদ্দিন নান্নুও রয়েছেন।
দুপুর ১২টা ৪০ মিনিটে আওয়ামী লীগ কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন মেয়র খোকন। এ সময় কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কেঁদে পেলেন তিনি।
শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। ওই সভায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎ শেষে প্রার্থী চূড়ান্ত করা হবে।
প্রসঙ্গত, নির্বাচন কমিশন গত ২২ ডিসেম্বর তফসিল ঘোষণা করেছে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর, প্রার্থীতা বাছাই ২ জানুয়ারি, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ জানুয়ারি এবং ভোটগ্রহণ ৩০ জানুয়ারি।