নড়াইলে মহান বিজয় দিবস পালিত

51

নড়াইল কণ্ঠ : নড়াইলে যথাযথ মর্যাদা ও উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।
সোমবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে মহান বিজয় দিবসের কর্মসুচি শুরু হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমী চত্বরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ চত্বরে জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়।
পরে মাশরাফী বিন মোর্ত্তজার পক্ষে দলীয় নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, জজকোর্ট সংলগ্ন বধ্যভূমি, পানি উন্নয়ন বোর্ড চত্বরে গণকবর, পুরাতন বাসটার্মিনাল চত্বরে বঙ্গবন্ধুর মুর‌্যাল ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
এর আগে জেলা প্রশানের পক্ষে জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন (পিপিএম বার), জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়মীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, জেলা বিএনপি, জাতীয় পার্টি, বাংাদেশের ওয়ার্কার্স পার্টি, জাসদ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগ, যুবদল, ছাত্রদল, জাসদ, সিভিল সার্জন, নড়াইল সদর হাসপাতাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইয়ারুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মাহবুবুর রশীদ, গণপূর্ত অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সদর উপজেলা নির্বাহী অফিসার সালমা সেলিম, জেলা কারাগার, জেলা আইনজীবী সমিতি, নড়াইল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, জেলা শিল্পকলা একাডেমী, নড়াইল কণ্ঠ পরিবার, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, এডাব, নড়াইল প্রেসক্লাব, সম্মিলিত সাংস্কৃতিক জোট, ক্যাব, এইআরডিএফ সহ সরকারি বিভিন্ন দপ্তর, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান।
এরপর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে কুচকাওয়া ও শরীরচর্চা প্রদর্শনী, মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হয়।
এছাড়া দিনব্যাপি কর্মসূচির মধ্যে রয়েছে, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, প্রীতি ভলিবল ও ফুটবল ম্যাচ, মহিলাদের অংশগ্রহণে মুক্তিযুদ্ধ ভিত্তিক আলোচনা ও
ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনীসহ বিভিন্ন কর্মসূচি।