নড়াইলে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ পালন

43

নড়াইল কণ্ঠ : আগামী ৭-১২ ডিসেম্বর পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ পালন উপলক্ষে নড়াইলে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে ।
বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা।
সেবা সপ্তাহের কর্মসূচি তুলে ধরে বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ শামসুল আলম। এসময় সভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকুসহ সরকারি কর্মকর্তা, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারি, সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
জলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক মোঃ শামসুল আলম জানান, ৭-১২ ডিসেম্বর পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা, গর্ভবতীদের মধ্যে মায়ের ব্যাংক বিতরণ, সেবাকেন্দ্র সমূহ সুসজ্জিতকরণ ও রাতে আলোকসজ্জ্বা, আশ্রয়ন/আবাসন প্রকল্পে মা ও কিশোরী সমাবেশ, স্থায়ী ও দীর্ঘমেয়াদী পদ্ধতির ক্যাম্প, বাড়ি পরিদর্শনের মাধ্যমে পরিবার পরিকল্পনা, মা ও শিশু-কৈশর স্বাস্থ্য এবং বাল্য বিয়ে ও কৈশরকালিন সন্তান ধারণের কুফল সম্পর্কে প্রচার-প্রচারণা ও উদ্বুদ্ধকরণ, ভ্রাাম্যমান চলচিত্র প্রদর্শন, মাইকিং, কিশোরী সমাবেশ, পোস্টার, লিফলেট ও আইসি উপকরণ বিতরণ সহ নানা কর্মসূচি পালন করা হবে।