মেধাবী খেলোয়াড় তৈরী করতে মাশরাফী ও আইপিডিসি’র অনন্য উদ্যোগ

63

নড়াইল কণ্ঠ : নড়াইলে মেধাবী খেলোয়াড় তৈরী করতে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা একটি ‘ফিটনেস সেন্টার’ এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।
সোমবার (০২ ডিসেম্বর) বিকেলে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এ ফিটনেস সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় আইপিডিসির সহযোগিতায় জেলার তৃণমূল পর্যায়ের ৭৫ জন ফুটবলার, ক্রিকেটার ও ভলিবল খেলোয়াড়কে পাঁচ লাখ টাকার ক্রীড়া সামগ্রী বিতরণ করেন তিনি। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উদ্যোগে এবং বেসরকারি সংস্থা আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের সহায়তায় ২৫ লাখ টাকা ব্যয়ে ফিটনেস সেন্টারটি নির্মিত হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, হেড অব কর্পোরেট কমিউনিকেশন মেহেজাবিন ফেরদৌস, মাশরাফির গর্বিত পিতা গোলাম মর্তুজা স্বপন, আইপিডিসির ডিএমডি ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজওয়ান দাউদ সামস, ডিএমডি ও হেড অব রিটেল কায়সার হামিদ, নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিতোষ কুমার দে, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিকসহ ফাউন্ডেশনের অন্যান্য সদস্যবৃন্দ।
ফাউন্ডেশন সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৯ এপ্রিল নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আইপিডিসি এর সাথে চুক্তি সম্পাদিত হয়। সেই চুক্তি অনুযায়ী নড়াইলে অত্যাধুনিক ‘ফিটনেস সেন্টার’ এর ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে।
এছাড়া আগামী তিন বছর জেলার তৃণমূল পর্যায় থেকে মেধাবী ফুটবলার, ক্রিকেটার ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। এর মধ্য দিয়ে নড়াইলের প্রতিভাবান ছেলেমেয়েরা খেলাধুলায় আরো দক্ষ হয়ে উঠবে এবং দেশ-বিদেশে নড়াইলের মুখ উজ্জ্বল করবে।