লোহাগড়ায় ভোট না দেয়ায় স্কুল শিক্ষককে হাতুড়িপেটার অভিযোগ

13

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর মডার্ণ একাডেমীর ম্যানেজিং কমিটির নির্বাচনে এক সভাপতি প্রার্থীকে ভোট না দেয়ায় শেখ মোঃ ফরহাদ হোসেন (৪২) নামে এক শিক্ষককে হাতুড়ি ও রড দিয়ে নির্মমভাবে পেটানো হয়েছে।
আহত অবস্থায় ওই শিক্ষককে উদ্ধার করে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ঘটনায় শুক্রবার লোহাগড়া থানায় ২৬ জনের নামে মামলা করেছেন ওই শিক্ষকের স্ত্রী লতিফা পারভীন। এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় শিক্ষক সমাজের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
আহত ক্রীড়া শিক্ষক শেখ মোঃ ফরহাদ হোসেন অভিযোগ করে বলেন, ‘বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি পদে সালেক মুন্সী আমার কাছে ভোট চেয়েছিলেন। কিন্তু আমি ভোট দিয়েছি রাজা মিয়াকে। রাজা মিয়া সভাপতি হয়েছেন। এরপর তিনি আমার ওপর ক্ষিপ্ত হন। আমাকে বলেছেন নির্বাচনে যত টাকা ব্যয় হয়েছে তা দিতে হবে। এরপর থেকে প্রায় আমার বাসায় রাতে ইট ছুড়ে মারা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় রড, হাতুড়ি ও লাঠি নিয়ে অনেক লোক আমার বাসার সামনে জড়ো হয়। বাসা থেকে বের হয়ে এ অবস্থা দেখে সরে যেতে চাইলে তারা ধরে হাতুড়ি, রড ও লাঠি দিয়ে বেধড়ক পেটায়। এসময় আমার স্ত্রী ওই স্কুলের শিক্ষক লতিফা পারভীনকেও লাঞ্ছিত করে।’
এদিকে হামলার ঘটনায় আহত শিক্ষকের স্ত্রী লতিফা পারভীন বাদী হয়ে লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোঃ সালেক মুন্সী সহ ২৬ জনের নাম উল্লেখ করে লোহাগড়া থানায় মামলা দায়ের করেছেন (মামলা নং-১৩, তাং-২৯/১১/১৯ইং)।
এ ব্যাপারে মামলার প্রধান আসামী অভিযুক্ত সালেক মুন্সী বলেন, ‘ আমি ঘটনার সময়ে শালনগরে ছিলাম না। কারা কেন তাঁকে মেরেছে তা আমি জানি না। এই ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।’
লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আমানউল্লাহ আল বারী জানান, এ ঘটনায় একজন গ্রেপ্তার হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। ওই এলাকায় পুলিশ মোতায়েন আছে।
এদিকে শিক্ষকের ওপর হামলার ঘটনায় শিক্ষকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি লোহাগড়া উপজেলার সভাপতি মোঃ আমিনুর রহমান বলেন,‘ শিক্ষক ফরহাদ হোসেনের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি। হামলায় জড়িত আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। আসামীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার না করলে আমরা কঠোর আন্দোলন ঘোষণা করবো।’