শেখ হাসিনা ও মমতা ঘণ্টা বাজাবেন ইডেনে

27

নড়াইল কণ্ঠ ডেস্ক : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে ভারত-বাংলাদেশের মধ্যকার আলোচিত ইডেন টেস্টের উদ্বোধন করবেন। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।
ইডেন টেস্টটি বাংলাদেশ ও ভারত দুই দলের জন্যই মাইলফলক। দুই দলই প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছে ইডেনে। ফলে ঐতিহাসিক মুহূর্তটাকে স্মরণীয় করে রাখতে সম্ভাব্য সব ধরনের আয়োজনই করতে যাচ্ছে সিএবি। ম্যাচ দেখতে বেশ কিছু হাইপ্রোফাইল ব্যক্তিত্বকে আমন্ত্রণ জানিয়েছেন সিএবি’র প্রধান সৌরভ গাঙ্গুলি।
শেখ হাসিনা, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানানোর কথা শোনা যাচ্ছে। আমন্ত্রিতি অতিথিদের মধ্যে আরও আছেন পশ্চিমবঙ্গের গভর্নর জয়দীপ ধ্যানকার, ভারতীয় ব্যাটিং কিংবদন্তি শচিন টেন্ডুলকার, ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিল্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা।
২০০০ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিল সৌরভ গাঙ্গুলির। যেটা ছিল বাংলাদেশের অভিষেক টেস্ট। ওই টেস্ট খেলা বাংলাদেশ দলের সব ক্রিকেটারকে আমন্ত্রণ জানিয়েছেন সৌরভ। জানা গেছে, ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে গান গাওয়ার জন্য বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী রুনা লাললাকেও আমন্ত্রণ জানানো হয়েছে।
এছাড়া অন্যান্য আয়োজনের উল্লেখযোগ্য বিষয়ের মধ্যে আছে টেস্টের প্রথম দিনের নৈশভোজ বিরতির সময় এইচআইভি পজিটিভ শিশুদের খেলার সুযোগ করে দেয়া।
আগামী ২২ নভেম্বর মাঠে গড়ানোর কথা রয়েছে আলোচিত এই টেস্ট ম্যাচ।