খোকা মরদেহ শেষবারের মতো বিএনপি কার্যালয়ে

25

নড়াইল কণ্ঠ : অবিভক্ত ঢাকার মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ এখন নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে রাখা হয়েছে। বেলা ২টায় এখানে তার দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।
এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে তার মরদেহ বহনকারী এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইট হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।
সংসদ ভবন থেকে খোকার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়। সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ সেখানে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত রাখা হয়।
দলটির সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কার্যালয় থেকে খোকার কর্মস্থল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে তার মরদেহ নিয়ে যাওয়া হবে। বিকেল ৩টায় সেখানে তৃতীয় নামাজের জানাজা শেষে মরদেহ তার নিজ বাসভবনে নিয়ে যাওয়া হবে।
এরপর বাদ আছর পুরান ঢাকার ধূপখোলা মাঠে সর্বশেষ নামাজের জানাজা শেষে এই মহান মুক্তিযোদ্ধাকে জুরাইন কবরস্থানে তার মা-বাবার পাশে দাফন করা হবে।
প্রসঙ্গত, ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর সোমবার নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।