কিশোরীর নগ্ন ছবি ফেসবুকে প্রকাশে লোহাগড়ায় আইসিটি মামলা, যুবক গ্রেফতার

13

নড়াইল কণ্ঠ : নড়াইলের লোহাগড়ায় এক কিশোরীর নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) পোষ্ট করার অভিযোগে লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত আজিজুল বিশ্বাস (৩০)কে সোমবার (০৪ নভেম্বর) রাতে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আজিজুল মঙ্গলবার (০৫ নভেম্বর) বিকালে নড়াইলের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নয়ন বড়াল’র আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, বিগত ২০১৮ সালের ১৫ সেপ্টেম্বর উপজেলার কালনা গ্রামের সাড়ে ১৩ বছরের এক কিশোরীর পিতা বাদী হয়ে একই উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের আব্দুল রশিদ বিশ্বাসের ছেলে আজিজুল বিশ্বাসের নামে লোহাগড়া থানায় একটি অপহরন মামলা দায়ের করেন। মামলা নং-১৬। কিশোরী অপহরন ও ধর্ষনের সত্যতা পাওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। মামলাটি বিচারাধীন রয়েছে। মামলার আসামী আজিজুল সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে ওই কিশোরীর নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি এবং ওই কিশোরীর ছবির সাথে কুরুচিপূর্ণ মন্তব্য লিখে পোষ্ট করেন। বিষয়টি কিশোরীর অভিভাবকদের নজরে এলে ৪ঠা নভেম্বর নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিনকে অবহিত করে একই দিন ওই কিশোরী বাদী হয়ে আজিজুলকে আসামী করে লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।
পুলিশ রাতেই অভিযান চালিয়ে পৌর এলাকার লক্ষ্মীপাশা চৌরাস্তা থেকে লম্পট আজিজুলকে আটক করেন। এ সময় তার কাছে থাকা মোবাইল ফোনটিও জব্দ করা হয়। জব্দকৃত মোবাইলে ওই কিশোরীর নামে খোলা ফেসবুক অ্যাকাউন্ট ও ধারণকৃত কিশোরীর বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি ও ভিডিও পাওয়া যায়।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আজিজুল দীর্ঘদিন ধরে নড়াইল-লোহাগড়া এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল বলে বিস্তর অভিযোগ রয়েছে।